• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

বয়স্ক ভাতা আনতে গিয়ে গাছচাপায় লাশ হলো ৬ জন


❏ সোমবার, মার্চ ৯, ২০২০ ঢাকা, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, সাভার- ঢাকার ধামরাই উপজেলায় গাছের চাপায় ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ২ জন। সোমবার (৯ মার্চ) দুপুরে উপজেলার বালিয়া ইউনিয়নের চৌরাস্তা-মাদারপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ধামরাইয়ের বাইচাল গ্রামের আমিনুর সরকার নুরু (৬৫), কামারপাড়া গ্রামের সামছুল হক (৭০), তেলিগ্রামের রমজান আলীর স্ত্রী মাজেদা বেগম (৬৫), একই গ্রামের মহন আলীর স্ত্রী আয়শা বেগম (৬০), নিহত আমিনুর সরকার নুরুর স্ত্রী জাহানারা বেগম (৬৫) ও তেলিগ্রামের হোসেন আলীর স্ত্রী শেফালী বেগম (৬৪)।

আহতরা হলেন- অটোরিকশা চালক হজরত আলী ও আমিনুর সরকার নুরুর নাতনি তামিম।

স্থানীয়রা জানান, দুপুরে বয়স্ক ভাতার কার্ডের জন্য ব্যাটারিচালিত ইজিবাইকে করে বালিয়া-কাওয়ালিপাড়া সড়ক দিয়ে কাওয়ালিপাড়া যাচ্ছিলেন ওই ৭ জন। এসময় মাদারপুর এলাকায় সড়ক ও জনপথ (সওজ) বিভাগের গাছ কাটা হচ্ছিল। তাদের বহনকারী ইজিবাইকটি ওই এলাকা অতিক্রম করার সময় গাছটি ইজিবাইকের উপর পড়ে। এতে ঘটনাস্থলেই চারজন নিহত এবং চারজন আহত হয়। পরে গুরুতর আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় জাহানারা বেগম ও শেফালী বেগমমের মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কোন নিরাপত্তা বেষ্টনী বা ব্যবস্থা না করেই দীর্ঘদিন ধরে সড়ক ও জনপথ বিভাগের (সওজ) আঞ্চলিক মহাসড়কের দু’পাশের গাছ কেটে আসছিল ঠিকাদারের লোকজন। সোমবারও গাছ কাটার সময় রাস্তার পাশে কোন নিরাপত্তা বেষ্টনীর ব্যবস্থা না থাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে। ঘটনার পর ঠিকাদারসহ গাছ কাটা শ্রমিকরা পালিয়ে যায়।

খবর পেয়ে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল হক, ওসি দীপক চন্দ্র সাহা ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি গণমাধ্যমকে বলেন, ‘তদন্ত করে আইগত ব্যবস্থা নেওয়া হবে।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন