• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

‘জনগণের নয়, বিএনপি কেবল খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়েই ভাবছে’- তথ্যমন্ত্রী

tottho
❏ মঙ্গলবার, মার্চ ১০, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় সারাবিশ্বের মানুষ উদ্বিগ্ন। বাংলাদেশেও সরকার এ পরিস্থিতি মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। অথচ বিএনপি নেতাদের সাম্প্রতিক কথাবার্তায় মনে হচ্ছে তারা জনগণের স্বাস্থ্য নিয়ে নয়, কেবল তাদের নেত্রী খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়েই ভাবছে।

সোমবার বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমি বিএনপিকে অনুরোধ জানাবো, যদি জনগণের রাজনীতি করতে চান, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বেশি চিন্তা না করে দেশের মানুষের স্বাস্থ্য নিয়ে ভাবুন।

ড. হাছান মাহমুদ বলেন, মুজিববর্ষে হিংসা ও বিদ্বেষের রাজনীতির নিরসন হওয়া প্রয়োজন। খালেদা জিয়া হিংসার রাজনীতি করেন। নিজের জন্মতারিখ পাল্টে দিয়ে যেদিন জাতির পিতাকে হত্যা করা হয়েছিল, সে দিনটিকে তিনি জন্মদিন পালন করতে শুরু করেন। অথচ সেদিন তার প্রকৃত জন্মদিন নয়। তার সরকার যখন ক্ষমতায়, তখন বঙ্গবন্ধুকন্যাকে হত্যা করার জন্য তারেক রহমানের নেতৃত্বে গ্রেনেড হামলা পরিচালনা করা হয়েছিল।

বিমানবন্দরে করোনা স্ক্যানিংয়ে কোনো ঘাটতি রয়েছে কি-না, এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘সবাইকেই পর্যবেক্ষণ করা হচ্ছে। আমি চিকিৎসক নই, সে কারণে আমি টেকনিক্যাল উত্তর দিতে পারবো না। আমি যেটুকু জানি, করোনাভাইরাস আক্রান্ত হওয়ার ১৫ দিন পর শনাক্ত করা যায়। চীনে এটির উৎপত্তি কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্র, যাদের উন্নত সব প্রস্তুতি ছিল, তারাও করোনাভাইরাস আটকাতে পারেনি। ইতালিতেও করোনাভাইরাসে লোকজন আক্রান্ত হচ্ছে। তারা এতো কিছু প্রস্তুতি নিয়েও এই ভাইরাস ঠেকাতে পারেনি। সেখানে বাংলাদেশ যতটা ঠেকিয়ে রেখেছে, সেটি অন্য অনেক দেশের চেয়ে ভালো প্রস্তুতির স্বাক্ষর বহন করে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন