• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

করোনা আতঙ্কে বিএনপির সব কর্মসূচি স্থগিত

bnpp
❏ মঙ্গলবার, মার্চ ১০, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনা ভাইরাসে আক্রান্ত তিন জন শনাক্ত হওয়ার পরিপ্রেক্ষিতে সকল রাজনৈতিক কর্মসূচি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। সেই সাথে করোনা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য লিফলেটও বিতরণ করা হবে।

মঙ্গলবার (১০ মার্চ) বেলা ১১ টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে করে কর্মসূচি স্থগিতের কথা ঘোষণা দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৯ মার্চ) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির জরুরি বৈঠকে এসব সিদ্ধান্ত হয়।

জানা গেছে, করোনো ভাইসের কারণে কারাবন্দি চিকিৎসাধীন খালেদা জিয়ার মুক্তির দাবিতে পূর্বঘোষিত ১১ মার্চের সারাদেশের বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি স্থগিত করা সিদ্ধান্ত হয়েছে। একইসঙ্গে মঙ্গলবার (১০ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে নারী ও শিশু অধিকার ফোরামের মানববন্ধন কর্মসূচিও ইতোমধ্যে স্থগিত করা হয়েছে।

বৈঠকে লন্ডন থেকে স্কাইপে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসে তিনজন আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। তাদের মধ্যে একই পরিবারের দুইজন। এদের মধ্যে দুইজন সম্প্রতি ইতালি থেকে দেশে ফিরেছে। এছাড়া আরও ৩ জনকে হাসপাতালের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

করোনা ভাইরাসের কারণে আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষের প্যারেড স্কয়ারের মূল অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন