• আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

করোনাভাইরাস প্রতিরোধে সুনামগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ প্রস্তুত


❏ মঙ্গলবার, মার্চ ১০, ২০২০ দেশের খবর, সিলেট

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি- সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালসহ জেলা স্বাস্থ্য বিভাগ করোনাভাইরাস প্রতিরোধে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। জেলা প্রশাসনের কর্মকর্তাগন জনসচেতনতায় বিভিন্ন লিফলেট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নানান প্রচার র্কাযক্রম ইতিমধ্যে শুরু করেছেন।

জেলা সদর হাসপাতালের করোনাভাইরাস আক্রান্ত রোগীদের জন্য ১ শত শয্যার ৪টি ওর্য়াড প্রস্তুত রাখা হয়েছে। পুরাতন ভবনের দ্বিতীয় তলা (আলাদা একটি ভবন) পুরুষ ও মহিলাদের জন্য আলাদা করে আইসোলেশন ওর্য়াড প্রস্তুত করা হয়েছে। এছাড়াও জেলার দক্ষিন সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে আরো ৫০টি শর্য্যাও ব্যবস্থা করা হয়েছে।

জেলা সিভিল র্সাজন ডাঃ মোঃ শামস উদ্দিন জানান, ৫০সদস্য বিশিষ্ট একটি টিম গঠন করা হয়েছে। সেখানে দশজন ডাক্তার রয়েছেন। এছাড়াও সীমার্ন্তবর্তী এলাকায় নজরদারী করেছে সংশ্লিষ্ট প্রশাসান।

সদর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ও করোনা প্রস্তুত টিম লিডার ডাঃ বিষ্ণু প্রসাদ চন্দ্র জানান, আমরা করোনা ভাইরাস প্রতিরোধে প্রস্তুত রয়েছি। এই ভাইরাসটি প্রতিরোধ করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতনতার সাথে কাজ করতে হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান, করোনা ভাইরাসটি প্রতিরোধ করতে সকল উপজেলায় ও স্বাস্থ্য কমপ্লেক্সে গুলোতে লিফলেট বিতরণসহ সচেতনতামূলক কার্যক্রম শুরু করা হয়েছে। এবং সকল প্রস্তুতি রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে, করোনা ভাইরাসের কথা বিবেচনায় রেখে সুনামগঞ্জ-৪ (সদর ও বিশ্বম্ভরপুর) আসনের এমপি পীর ফজলুর রহমানের বক্তব্যে দাবি জানানো এবং পরে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যোগাযোগের পর অবশেষে সুনামগঞ্জ সদর হাসপাতালে কয়েকজন নতুন ডাক্তার নিয়োগ দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে পীর ফজলুর রহমান ফেসবুকে লিখেছেন, নিয়োগপ্রাপ্ত ডাক্তাররা হাসপাতালে যোগ দিয়েছেন। সদ্য নিয়োগ দেয়া হয়েছে ১. এ্যানেসথেশিয়ার কনসালটেন্ট ২. মেডিসিনের সিনিয়র কনসালটেন্ট ৩. শিশুরোগ বিশেষজ্ঞ একজন সিনিয়র কনসালটেন্ট এবং একজন জুনিয়র কনসালটেন্ট ৪ নাক, কান ও গলার জুনিয়র কলসালটেন্ট একজন। এ্যানেসথেশিয়ার ডাক্তার না থাকায় বেশ কিছুদিন হাসপাতালে সার্জারি বন্ধ ছিল।

সদর হাসপাতালে ডাক্তার পদায়নের জন্য প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে এমপি পীর ফজলুর রহমান বলেন, হাসপাতালে একজন রেডিওলজিস্ট খুব প্রয়োজন বলে দাবী করেন তিনি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন