🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৪ জুলাই, ২০২১ ৷

‘করোনা নিয়ে অতিরিক্ত ভয় তৈরি করা হচ্ছে’- ট্রাম্প

tro
❏ মঙ্গলবার, মার্চ ১০, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের কোনায় কোনায়। মহামারির আশঙ্কা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এমন পরিস্থিতিতে করোনা ভাইরাসকে পাত্তা না দিয়ে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোমবার (৯ মার্চ) করা টুইটে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে ট্রাম্প লিখেছেন, ‘গত বছর ফ্লুতে ৩৭ হাজার অ্যামেরিকানের মৃত্যু হয়েছিল। কিন্তু তার জন্য অর্থনীতি থমকে যায়নি। স্বাভাবিক জীবনযাপন ব্যাহত হয়নি। সব কিছু স্বাভাবিক গতিতেই চলেছে। করোনা ভাইরাস নিয়ে অতিরিক্ত ভয় তৈরি করা হচ্ছে।’

ট্রাম্পের এই টুইটের কড়া সমালোচনা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তাদের বক্তব্য, গোটা বিশ্ব যখন ভয়াবহ পরিস্থিতির শিকার, তখন ট্রাম্প বিষয়টিকে হালকা করে দেখানোর চেষ্টা করছেন। যা মোটেই ঠিক নয়। আসলে, ট্রাম্প যখন এ কথা লিখছেন, তখনও অ্যামেরিকায় সংক্রমণ বাড়ছে।

উল্লেখ্য বিশ্বব্যাপী দিন দিন বেড়েই চলেছে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা। করোনা ভাইরাসে মঙ্গলবার সকাল পর্যন্ত পর্যন্ত ১ লাখ ১৪ হাজার ৪২২ জন আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪ হাজার ২৭ জন। এছাড়া এ ভাইরাসে আক্রান্ত ৬৪ হাজার ৮১ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বিশ্বের ১১৫টি দেশ ও অঞ্চলে এ ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপরই এ ভাইরাস চীনের অন্যান্য শহরসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ে।

আক্রান্তের সংখ্যা বাড়ছে যুক্তরাষ্ট্রেও। ক্যালির্ফোনিয়া উপকূলে আটকে থাকা প্রমোদতরী গ্রান্ড প্রিন্সেস থেকে এসেছে নতুন রোগীর খরব। নতুন করে আক্রান্তের খবর আসছে মিসর, বেথেলহাম, পশ্চিম তীর, ইরাক, থাইল্যান্ডসহ বিভিন্ন দেশ থেকে। উত্তর কোরিয়ায় দূতাবাস বন্ধ করেছে দিয়েছে বিভিন্ন দেশ। যদিও এখন পর্যন্ত করোনা রোগীর তথ্য নিশ্চিত করেনি পিয়ং ইয়ং।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন