🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২১ শ্রাবণ, ১৪২৮ ৷ ৫ আগস্ট, ২০২১ ৷

‘বিএনপি ও কিছু পত্রপত্রিকা করোনাভাইরাস নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে’- তথ্যমন্ত্রী

tottho
❏ মঙ্গলবার, মার্চ ১০, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপিসহ কিছু পত্র-পত্রিকা করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ছাড়াচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। মঙ্গলবার (১০ মার্চ) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, কিছু পত্র-পত্রিকা ও বিএনপি করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে। আমি সবাইকে আহ্বান জানাবো, বাংলাদেশে তেমন পরিস্থিতি সৃষ্টি হয়নি। সরকার এই ভাইরাস মোকাবিলা করার জন্য বহু আগেই প্রস্তুতিসহ নানাবিদ পদক্ষেপ গ্রহণ করেছে।

যেসব মিডিয়া করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কি-না, জানতে চাইলে তিনি বলেন, আমাদের সবার দায়িত্ব হচ্ছে- বৈশ্বিক দুর্যোগ মোকাবিলা করা। এটি নিয়ে আতঙ্ক ছড়ানো কখনোই উচিত না। যারা ইতোমধ্যে ছড়িয়েছেন, আমি আশা করব, তারা আর এ কাজটি করবেন না।

হাছান মাহমুদ বলেন, বিএনপির মহাসচিবও করোনাভাইরাসের কারণে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করতে বলেছেন। আসলে বিএনপি করোনা নিয়ে রাজনীতি করছে। আতঙ্ক ছড়াচ্ছে। বাংলাদেশে এখনও স্কুল কলেজ বন্ধ করে দেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। আমি বিধাতার কাছে প্রার্থনা করব বাংলাদেশে যেন এ ধরনের পরিস্থিতির সৃষ্টি না হয়। এছাড়া বিএনপি করোনা ভাইরাস নিয়ে রাজনীতি করছে। জনগণকে আতঙ্কিত করার চেষ্টা করছে। এটি কোনভাবেই সমিচীন নয়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে- এ বিষয়ে মতামত জানতে চাইলে তিনি বলেন, বিএনপি ও খালেদা জিয়ার পরিবার তারা তো জনগণ নিয়ে ভাবে না। জনগণের কথা ভাবে না বিধায় বিএনপির রাজনীতি খালেদা জিয়ার স্বাস্থ্যের মধ্যে আটকে আছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন