🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৪ জুলাই, ২০২১ ৷

আগুনে স্বপ্ন পুড়ে ছাই ছালামের


❏ মঙ্গলবার, মার্চ ১০, ২০২০ ঢাকা, দেশের খবর

খন্দকার রবিউল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ী শহরের বড়পুল রাজবাড়ী কুষ্টিয়া আঞ্চলিক প্রধান সড়কের পাশে অবস্থিত বন্ধু ফার্নিচারে দোকানে ভয়াবহ অগ্নিকান্ডে সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে।

আগুন লাগার আগের দিনও ছিল হাজারো স্বপ্ন ঘেরা জীবন। ব্যবসাকে অল্প অল্প করে বাড়ানোর চেষ্টা করছিল তরুণ ব্যবসায়ী। কিন্তু একটি রাতের ব্যবধানে নিমিষেই আগুনের লেলিহান শিখায় সব স্বপ্ন আশা ধূলিসাৎ হয়ে গেছে বন্ধু ফার্নিচারের মালিক মোঃ আমিরুল ইসলাম মিয়ার।

গত ৯ মার্চ দিবাগত রাত ১২টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে রাজবাড়ী ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা মোঃ শওকত আলী জোদ্দার জানান, রাত ১২টা ১৫ মিনিটের সময় অগ্নিকান্ডের খবর পান তারা। সাথে সাথে ২টি ইউনিট ঘটনাস্থলে যায়, কিন্তু আশেপাশে পানির ব্যবস্থা না থাকায় আগুন নেভাতে অনেক বেগ পেতে হয়।

তাছাড়াও আগুনের তীব্রতা এতটাই বেশি ছিল যে, ২টি ইউনিটের পক্ষে কাজ করা খুবই কষ্ট হয়ে পড়ে। তাই খবর দেওয়া হয় বারিয়াকান্দি ও গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশনে। সেখান থেকেও আরো ২টি ইউনিট এসে আগুন নেভানোর কাজে যোগ দেয়। প্রায় দেড় ঘন্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আসে।

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে বলে বলে ধারণা করছেন তিনি। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমান ৪/৫ লক্ষ টাকা হতে পারে এমন জানান এই স্টেশন কর্মকর্তা।

তবে স্থানীয়রা বলছে, বড়পুল মোড় আঞ্চলিক প্রধান সড়ক পাশেই বছর কয়েক আগেই অপরিকল্পিতভাবে গড়ে উঠে এই মার্কেট। টিন, বাঁশ-কাঠের আধিক্যে গড়ে তোলা ছোট মার্কেটটিতে বিভিন্ন ধরণের বোর্ড ও এসএস পাইপ এর তৈরি ফার্নিচার, প্লাস্টিক পণ্য ও অটোরিক্সার শো-রুমসহ কিছু দোকানপাট রয়েছে। মার্কেটটির অবকাঠামো দুর্বল থাকার কারণেই এ ধরণের অগ্নিকান্ডের ঘটনার আশঙ্কা ছিল।

ক্ষতিগ্রস্থ দোকান মালিক মোঃ বন্ধু ফার্নিচারের মালিক মোঃ আমিরুল ইসলাম ছালাম জানান, এই অগ্নিকান্ডের ঘটনায় তার প্রায় অন্তত ১৫/১৬ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন