• আজ শুক্রবার, ২২ শ্রাবণ, ১৪২৮ ৷ ৬ আগস্ট, ২০২১ ৷

‘অগ্নিকান্ডের ঘটনার পেছনে প্রভাবশালী মহল জড়িত ‘- ফখরুল

fok
❏ বুধবার, মার্চ ১১, ২০২০ ঢাকা

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ রাজধানীর মিরপুরে রুপনগরের ঝিলপাড় বস্তির অগ্নিকান্ডের ঘটনার পেছনে প্রভাবশালী মহল জড়িত অভিযোগ করে এর নিরপেক্ষ তদন্ত দাবি করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১১ মার্চ) দুপুর সোয়া ২টায় রাজধানীর মিরপুরের রূপনগর এলাকায় লাগা আগুনে পুড়ে যাওয়া বস্তিতে পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিএনপি মহাসচিব এই দাবি জানান।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মির্জা ফখরুল বলেন, আমরা এই রুপনগরে বার বার দেখছি অগ্নিকান্ড হচ্ছে। কিছুদিন আগেও সিটি করপোরেশন নির্বাচনে পূর্বেও আমরা এখানে এসেছিলাম। এখানকার বাসিন্দাদের অভিযোগ কোনো একটা প্রভাশালী মহল তারা ক্ষমতাসীনদের প্রশ্রয়ে বস্তি উচ্ছেদ করে দিয়ে এখানে বিভিন্ন রকমের হাউজিং বা প্লট নির্মাণ করতে প্রচেষ্টা চালাচ্ছে। আমরা মনে করি, এই ঘটনার পূর্নাঙ্গ তদন্ত হওয়া প্রয়োজন। সেই তদন্ত নিরপেক্ষ হতে হবে। প্রভাবশালী মহল দ্বারা প্রভাবিত হয়ে তদন্ত যাতে না হয়, সেজন্য নিরপেক্ষ তদন্ত হতে হবে।

মির্জা ফখরুল বলেন, এ আগুন পরিকল্পিত বলে বস্তির মানুষের অভিযোগ। আমরাও তাই মনে করছি। আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি সহানুভূতি জানান তিনি।

বর্তমান সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না বলে মন্তব্য করে তিনি বলেন, এ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়, এজন্য এধরনের ঘটনা বারবার ঘটছে। জনগণের সরকার হলে তারা জনগণের কথা ভাবতো।

এ সময় উপস্থিত ছিলেন গত ঢাকা উত্তর সিটি করপোরেশনে নির্বাচনে ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়াল, বিএনপির কেন্দ্রীয় নেতা আমিনুল হক, স্বেচ্ছাসেবক দলের ঢাকা উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, গাজী রিয়াজ উদ্দিন, স্থানীয় নেতা আনোয়ার হোসেন, মাহফুজ খান সুমন।

উল্লেখ্য মিরপুরের রুপনগর আবাসিক এলাকায় ঝিলপাড় বস্তির পশ্চিম অংশে বড় ধরনের অগ্নিকান্ডে কয়েকশ ঘর পুড়ে ছাই হয়ে যায়। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট পৌনে তিন ঘন্টার চেষ্টায় বেলা ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন