• আজ মঙ্গলবার, ১২ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৭ জুলাই, ২০২১ ৷

‘স্বাধীনতা দিবসে বাইরে কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না’- স্বরাষ্ট্রমন্ত্রী

sora
❏ বুধবার, মার্চ ১১, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে আগামী ২৫ মার্চ গণহত্যা ও ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সব ধরনের গণজমায়েত নিরুৎসাহিত করা হয়েছে। এ ছাড়া জাতীয় স্মৃতিসৌধের অনুষ্ঠানও সীমিত করা হবে। উন্মুক্ত স্থানে স্বাধীনতা দিবসের বড় ধরনের অনুষ্ঠান করা যাবে না।

বুধবার সচিবালয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, ২৫ ও ২৬ মার্চে আইন-শৃঙ্খলা রক্ষার বিষয়ে আজকের বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে। অনুষ্ঠানগুলো সীমিত আকারে করা হবে। সাভার স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী যাবেন। এজন্য প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। ওখানে অতিথি থাকবেন সীমিত। ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে হাসপাতাল ও জেলখানায় উন্নতমানের খাবারের ব্যবস্থা করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামসহ দেশের সব বিভাগ ও জেলা উপজেলা পর্যায়ে কুচকাওয়াজ ও ছাত্র-ছাত্রীদের সমাবেশ অনুষ্ঠানের ব্যাপারে প্রধানমন্ত্রীর কার্যালয় সিদ্ধান্ত জানাবেন। এ ব্যাপারে এখনও সিদ্ধান্ত হয়নি। পিএম অফিস সিদ্ধান্ত নিলে আমাদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে বলেও জানান তিনি।

সভায় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দিন, সুরক্ষা সেবা বিভাগের সচিব শহিদুজ্জামানসহ আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা শেষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মচারীদের জন্য রেশন কার্ড চালু করা হয়। এ সময় কর্মচারীদের মধ্যে প্রতীকী রেশন কার্ড বিতরণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন