🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

বঙ্গবন্ধুর জন্মদিনে ভিডিও বার্তা পাঠাবেন নরেন্দ্র মোদি

modi
❏ বুধবার, মার্চ ১১, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ১৭ই মার্চ ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে যোগ দেবেন। এ উপলক্ষে মোদি একটি ভিডিও বার্তা প্রেরণ করবেন বলে বুধবার জানিয়েছেন ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা।

হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রীর ধারণকৃত ভিডিও বার্তা থাকবে। এর মধ্য দিয়ে বিশেষ ওই অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী ও ভারতের উপস্থিতি থাকছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারত বাংলাদেশকে ১০০টি অ্যাম্বুলেন্স দেবে জানিয়ে দেশটির পররাষ্ট্রসচিব বলেন, এ ছাড়া দুই দেশের সম্পর্কের পাঁচ দশক পূর্তিতে বাংলাদেশকে আরও ৫০টি অ্যাম্বুলেন্স দেবে ভারত। বঙ্গবন্ধুর জন্মদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বার্তা তৈরির প্রস্তুতি চলছে। ওই বার্তায় ১৫০টি অ্যাম্বুলেন্স দেওয়ার প্রসঙ্গ উল্লেখ থাকতে পারে। এর পাশাপাশি রাজশাহী, সিলেট ও বরিশালে ভারতীয় অনুদানে বাস্তবায়িত প্রকল্প চালুর ঘোষণা আসতে পারে বলে তিনি ইঙ্গিত দিয়েছেন।

উল্লেখ্য বাংলাদেশে প্রথমবারের মতো করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর, জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের ১৭ই মার্চের উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত করা হয়েছে এবং বছরব্যাপী কর্মসূচি পুনর্বিন্যাস করা হয়েছে। প্যারেড গ্রাউন্ডের বর্ণাঢ্য ওই উদ্বোধনীতে অন্যান্য বিদেশি গুরুত্বপূর্ণ অতিথির সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠ প্রতিবেশি এবং একাত্তরের দুর্দিনের বন্ধু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণ ছিল।

অনুষ্ঠান স্থগিত হওয়ায় তার সফরও স্থগিত হয়ে যায়। উল্লেখ্য, এর আগে ভারতের বিদেশমন্ত্রকের মুখপাত্র রাভিশ কুমার সাংবাদিকদের জানান, পূণবিন্যাস হওয়া মুজিববর্ষের অনুষ্ঠানের নতুন তারিখগুলো পরে জানাবে বাংলাদেশ। সে মতে, পরবর্তী সফরসূচী নির্ধরিত হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন