🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৪ জুলাই, ২০২১ ৷

ঝালকাঠিতে সৌদি-ইতালি-চীন ফেরত ৪ প্রবাসী কোয়ারেন্টাইনে!

corona
❏ বুধবার, মার্চ ১১, ২০২০ বরিশাল

মো: নজরুল ইসলাম,ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুর উপজেলায় বিদেশ ফেরত চারজনকে কোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। বুধবার সকাল থেকে তাদের নিজ ঘরে কোয়ারেন্টাইনে রাখা হয়। বিষয়টি গনমাধ্যমকর্মীদের থেকে গোপন রাখা হলেও দির্ঘ্য সময় পর সংশ্লিষ্টরা নিশ্চিত করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল খায়ের মাহমুদ রাসেল জানান, সৌদি আরব থেকে দুই জন, চীন থেকে এক জন এবং ইটালি থেকে একজন ব্যক্তি রাজাপুরের গ্রামের বাড়িতে আসেন। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের কর্মীরা তাদের পরীক্ষা-নিরীক্ষা করেন। তাদের শরীরে করোনা ভাইরাসের আলামত পাওয়া যায়নি। তারা চারজনই সুস্থ আছেন। এর পরেও তাদের নিজ ঘরে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

ঝালকাঠির সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হালদার বলেন, চার জনকেই আমরা কোয়ারেন্টাইনে রেখেছি। তাদের শরীরে কোনো প্রকার ভাইরাস নেই। যেহেতু তারা বিদেশ থেকে এসেছে, তাই নিরাপত্তার জন্যই তাদের নিজ ঘরে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তিনি বলেন, ঝালকাঠি সদর হাসপাতালসহ তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি করে কক্ষ নির্ধারণ করা হয়েছে। সেখানে পাঁচটি করে বেড রয়েছে। সন্দেহভাজন কাউকে পাওয়া গেলে, চিকিৎসার ব্যবস্থা করা হবে। এ ব্যাপারে কাউকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তিনি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন