• আজ রবিবার, ১৭ শ্রাবণ, ১৪২৮ ৷ ১ আগস্ট, ২০২১ ৷

ইরাকে মার্কিন ঘাঁটিতে ১৫ রকেট হামলা, নিহত ৩ সেনা


❏ বৃহস্পতিবার, মার্চ ১২, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ইরাকের রাজধানী বাগদাদের উত্তরে তাজি মার্কিন সামরিক ঘাঁটিতে একাধিক রকেট হামলা চালানো হয়েছে। বুধবারের এই হামলায় কমপক্ষে তিনজন নিহত হয়েছেন।

নিহতদের মধ্যে একজন যুক্তরাষ্ট্রের এবং আরেকজন যুক্তরাজ্যের সেনা রয়েছে। এছাড়া একজন মার্কিন ঠিকাদারও এই হামলায় নিহত হয়েছেন। হামলার ক্ষয়-ক্ষতি আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

মার্কিন কর্মকর্তারা বলেন, তাজি সামরিক ঘাঁটি পরিস্থিতি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। আমরা তদন্তের বাইরে কিছু বলবো না যেটি এখনো চলছে।

ইরাকে মার্কিন সামরিক কর্তৃপক্ষের মুখপাত্র মাইলেস ক্যাগিনস এক টুইটার পোস্টে জানান, তাজিতে অন্তত ১৫টি ছোট আকারের রকেট হামলা হয়। তবে বিস্তারিত কোনো কিছু জানাননি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একজন শীর্ষ কর্মকর্তাও হামলার ঘটনাটি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘ঘটনার মূল্যায়ন ও তদন্ত চলছে। এর আগে আমরা কোনো ব্যবস্থা নিতে যাচ্ছি না।’

ইরাকি সামরিক বাহিনীর এক কমান্ডার জানান, গত অক্টোবর শেষ থেকে দেশটিতে মার্কিন ঘাঁটিতে এটি ২২তম রকেট হামলা।

ক্যাম্প তাজি মার্কিন নেতৃত্বাধীন জোটের সেনাদের ট্রেনিং ক্যাম্প হিসেবে পরিচিত। দেশটিতে এখনো ৬ হাজার মার্কিন সেনা রয়েছে। সন্ত্রাসবাদ মোকাবিলায় তারা ইরাকি সেনাবাহিনীকে সহযোগিতা করছে। দুইদিন আগেও আইএস বিরোধী অভিযানে দুই মার্কিন সেনা নিহত হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন