• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

কুড়িগ্রামে দুবাই ফেরত একজন হোম কোয়ারেন্টিনে


❏ বৃহস্পতিবার, মার্চ ১২, ২০২০ রংপুর

ফয়সাল শামীম, ষ্টাফ রিপোর্টার: কুড়িগ্রামে করোনা ভাইরাস সংক্রমন সতর্কতায় বিদেশ ফেরত এক প্রবাসী বাংলাদেশীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

গত ৮ মার্চ দুবাই থেকে দেশে আসলে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: নজরুল ইসলাম।

তিনি জানান, কুড়িগ্রাম সদর উপজেলার পৌর এলাকার নিকটবর্তী একটি ইউনিয়নের বাসিন্দা ৮ মার্চ দুবাই থেকে দেশে ফিরেছেন। এ তথ্য জানার সাথে সাথে স্বাস্থ্য বিভাগের প থেকে ওই ব্যাক্তির সাথে যোগাযোগ করে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ওই ব্যাক্তির ওপর স্বাস্থ্য বিভাগের প থেকে নজরদারি রাখা হচ্ছে বলেও জানান এই চিকিৎসক।

ডা: নজরুল ইসলাম বলেন, দুবাই ফেরত ওই বাংলাদেশি এখন পর্যন্ত সম্পুর্ণ সুস্থ্য ও স্বাভাবিক রয়েছেন। তারপরও সতর্কতা হিসেবে আমরা তাকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছি। পাশাপাশি আমরা তার ওপর বিশেষ নজর রাখছি।’

এদিকে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এর আগে জেলার সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের চীন ফেরত দুই বাসিন্দাকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। তবে তাদের মধ্যে করোনা আক্রান্তের কোনও লক্ষণ পাওয়া না যাওয়ায় গত ২০ ফেব্রেুয়ারি তাদেরকে কোয়ারেন্টাইন থেকে মুক্ত করা হয়।

সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান বলেন, আমরা পুরো জেলায় নজরদারি রাখছি। বিদেশ ফেরত কারও খোঁজ পেলে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রেখে নজরদারি রাখা হচ্ছে। এছাড়াও সম্ভাব্য সংক্রমন মোকাবিলায় আমরা প্রতিটি স্বাস্থ্য কেন্দ্রে আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রেখেছি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন