কুড়িগ্রামে ৬ জন কোয়ারেন্টাইনে


❏ শুক্রবার, মার্চ ১৩, ২০২০ স্পট লাইট

ফয়সাল শামীম, ষ্টাফ রিপোর্টার:কুড়িগ্রামে করোনাভাইরাস সংক্রমণ রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সৌদে আরব ও দুবাই ফেরত ৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

শুক্রবার (১৩ মার্চ) সকালে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান, স্বেচ্ছা হোমকোয়ারেন্টাইনে থাকা সবাই সদর উপজেলার অধিবাসী। এদের মধ্যে সৌদী আরব থেকে ওমরাহ হজ পালন শেষে ফেরত ৫ জন রয়েছেন।

এরা গত ৪ ও ৫ মার্চ দেশে ফিরেছেন। এদের বয়স ৪০ থেকে ৫৯ বছরের মধ্যে। এছাড়া গত ৮ মার্চ দুবাই থেকে ৩৫ বছর বয়সী এক যুবক ফেরত এসেছেন। সবাই সুস্থ এবং স্বাভাবিক রয়েছেন।

তিনি আরও জানান, করোনাভাইরাস রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তাদের সবাইকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে। সেই থেকে তারা বাড়িতে আছেন। সদর উপজেলা স্বাস্থ্য দফতরের ডিজিজ কন্ট্রোল বিভাগের মেডিকেল অফিসার ডা. আফরিন দেওয়ানের নেতৃত্বে ৩ সদস্যের একটি টিম এবং স্থানীয় স্বাস্থ্যকর্মীরা তাদের সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন।

এদিকে সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানিয়েছেন, করোনাভাইরাস মোকাবিলায় জেলার হাসপাতাল গুলোতে আইসোলেশন ওয়ার্ড স্থাপন করে ৩১টি বেড প্রস্তুত রাখা হয়েছে। এরমধ্যে জেলা সদরের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ১০টি এবং ৮টি উপজেলা হাসপাতালে ২১টি বেড রয়েছে।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন জানান, জেলার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তারপরও সতর্কতামূলক জরুরি সভা করা হয়েছে। কোয়ারেন্টাইনে রাখার জন্য পর্যাপ্ত ব্যবস্থা রাখা হয়েছে। সেইসঙ্গে জনসমাগম হয় এমন সভা-সমাবেশ এড়িয়ে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন