• আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

৩৩৩-তেই মিলবে করোনার সকল তথ্য-সেবা

flora
❏ শনিবার, মার্চ ১৪, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, ৩৩৩ নম্বরে কল করে করোনা ভাইরাস সংক্রান্ত সব তথ্যসেবা পাওয়া যাবে।

শুক্রবার (১৩ মার্চ) রাজধানীর মহাখালীর স্বাস্থ্য অধিদফতরে করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে ব্রিফিং শেষে এক প্রশ্নের জবাবে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা একথা বলেন।

আইইডিসিআর পরিচালক ফ্লোরা বলেন, আইইডিসিআরের হটলাইনে আরও নতুন পাঁচটি মোবাইল নম্বর সংযুক্ত করা হয়েছে। প্রতিষ্ঠানটির হটলাইনে করোনা ভাইরাসের তথ্য ও সেবা পেতে এর আগে ১৩টি নম্বর এক সঙ্গে চালু করা হয়েছিল। বর্তমানে আইইডিসিআরের হটলাইনে নতুন পাঁচটি মোবাইল নম্বরসহ মোট ১৯টি মোবাইল নম্বর যুক্ত হয়েছে।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে চার হাজার ৩২৯টি কল এসেছে। এর মধ্যে করোনা সংক্রান্ত তথ্য জানতে কল এসেছে ৪ হাজার ২১২টি। এতে হটলাইনের মোবাইল নম্বরগুলো ব্যস্ত থাকে। তাই আমরা আইইডিসিআরের হটলাইনে নতুন করে আরও পাঁচটি মোবাইল নম্বর যুক্ত করেছি।

তিনি আরও বলেন, যারা বিদেশ থেকে এসেছেন তাদের করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহ হলে সরাসরি আইইডিসিআরে না এসে হটলাইনে কল করে যোগাযোগ করার অনুরোধ জানান আইইডিসিআর পরিচালক ফ্লোরা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন