• আজ শুক্রবার, ১৫ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩০ জুলাই, ২০২১ ৷

করোনাভাইরাসে ভারতে আরও একজনের মৃত্যু

varot
❏ শনিবার, মার্চ ১৪, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভারতের দিল্লিতে ৬৮ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে।শুক্রবার (১৩ মার্চ) দিল্লির এক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ওই নারীর বয়স ৬৬ বছর।

তিনি পশ্চিম দিল্লির বাসিন্দা। সম্প্রতি সুইজারল্যান্ড ও ইতালি থেকে তিনি দেশে ফিরেছেন। তার সন্তানও করোনাভাইরাসে আক্রান্ত। গত ৯ মার্চ তার শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে পরীক্ষায় তার শরীরে করোনা শনাক্ত হয়। পরবর্তী তার শারীরিক অবস্থা গুরুতর হলে তাকে আইসিইউতে নেয়া হয়।

করোনাভাইরাসে এটি ভারতে দ্বিতীয় মৃত্যুর ঘটনা। এর আগে, বৃহস্পতিবার (১২ মার্চ) রাতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে প্রথম রোগীর মৃত্যু হয়।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এ পর্যন্ত দেশটিতে ৭৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন কেরেলা, মহারাষ্ট্র, এবং উত্তর প্রদেশে। এর মধ্যে দুই জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরের একটি বণ্যপ্রাণীর বাজার থেকে প্রথম করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে। এখনও পর্যন্ত এই মারণ ভাইরাসের থাবায় ৪ হাজার ৬৩৫ জনের মৃত্যু হয়েছে, আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৩৮০ জন। গত দুই সপ্তাহে ভাইরাসটি চীনের বাইরে ১৩ গুণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে বুধবার (১১ মার্চ) পৃথিবীব্যাপী মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন