🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২১ শ্রাবণ, ১৪২৮ ৷ ৫ আগস্ট, ২০২১ ৷

সাংবাদিককে গ্রেফতার করে সাজা: রংপুরের বিভাগীয় কমিশনারকে তদন্তের নির্দেশ


❏ শনিবার, মার্চ ১৪, ২০২০ আলোচিত বাংলাদেশ

সাইফুল ইসলাম মুকুল,রংপুর প্রতিনিধি: মধ্যরাতে মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযান চালিয়ে কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলামকে মোবাইল কোর্টের মাধ্যমে সাজার ঘটনায় তদন্ত কমিটি গঠিত হয়েছে।

রংপুরের বিভাগীয় কমিশনার কে এম তারিকুল ইসলামকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন অনুবিভাগের অতিরিক্ত সচিব আবদুল গাফফার খান এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়ে মন্ত্রিপরিষদ বিভাগের এক অতিরিক্ত সচিব ও একজন যুগ্ম সচিব জানান, কুড়িগ্রামের বিষয়টি আমাদের জন্য বিব্রতকর। কোনোভাবেই মধ্যরাতে টাস্কফোর্সের অভিযান আইনসম্মত নয়। অবশ্যই টাস্কফোর্সকে সকাল না হওয়া পর্যন্ত অপক্ষা করতে হবে, তাই বিধান রয়েছে। মধ্য রাতে অভিযান ও সাজা দেওয়ার বিষয়টি প্রশাসনের ভাবমূর্তিক্র্নকরেছে। এ ধরনের কর্মকর্তা মাঠ পর্যায়ে সরকার ও প্রশাসনের ওপর জনগণের আস্থা কমায় এবং পরিস্থিতি বিরূপ করে তোলে।

তারা উভয়েই জানান, যেহেতু মন্ত্রিপরিষদ বিভাগ এই বিষয়ে অবগত ও বিব্রত তাই বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ বিষয়ে বলেছেন, সাংবাদিক আরিফুল ইসলামের ওপর যদি অন্যায় হয়ে থাকে, তবে অবশ্যই কুড়িগ্রামের জেলা প্রশাসককে প্রশ্নের মুখোমুখি হতে হবে। কেউই আইনের ঊর্ধ্বে নয়। আমি এখনি খোঁজ খবর নিচ্ছি।

উল্লেখ্য, শুক্রবার (১৩ মার্চ) মধ্যরাতে বাড়িতে হানা দিয়ে ধরে নিয়ে সাংবাদিক আরিফুল ইসলামকে এক বছরের কারাদন্ড দিয়েছেন জেলা প্রশাসনের মোবাইল কোর্ট।

মধ্যরাতে ডিসি অফিসের দুই-তিন জন ম্যাজিস্ট্রেট ১৫-১৬ জন আনসার সদস্যকে নিয়ে দরজা ভেঙে তার বাসায় প্রবেশ করেন। তবে তারা কোনও তল্লাশি অভিযান চালাননি। পরে ডিসি অফিসে নেওয়ার পর তারা দাবি করেন, আরিফুলের বাসায় আধা বোতল মদ ও দেড়শ’ গ্রাম গাঁজা পাওয়া গেছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন