• আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

বৈধ পাসপোর্ট থাকলেও ৪৫ বাংলাদেশিকে ঢুকতে দিলো না ভারত


❏ শনিবার, মার্চ ১৪, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- বৈধ পাসপোর্ট থাকলেও করোনা ভাইরাস আতঙ্কে এক দল বাংলাদেশিকে আখাউড়া চেকপোস্ট দিয়ে ভারতের ত্রিপুরায় প্রবেশ করতে বাধা দেওয়া হয়েছে। তাদের সীমান্ত থেকেই দেশে পাঠিয়ে দেওয়া হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, শুক্রবার ৪০ থেকে ৪৫ জনের বাংলাদেশি একটি দল ভারতে প্রবেশের জন্যে সীমান্তে যায়। ভারতের সীমান্ত রক্ষা বাহিনীর কর্মকর্তারা বলছেন, সেই দলের অনেকেই জ্বর, কাশি এবং শ্বাসকষ্টের মতো সমস্যায় ভুগছেন। ফলে ত্রিপুরার আখাউড়া চেকপোস্টে ভারতে প্রবেশের জন্য হাজির হওয়া বাংলাদেশের ওই দলটির বৈধ পাসপোর্ট থাকলেও তাদের ফেরত পাঠিয়ে দেওয়া হয়।

পশ্চিম ত্রিপুরার আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা সংগীতা চক্রবর্তী জানান, ৪০ থেকে ৪৫ বাংলাদেশিকে সীমান্তে চেকপোস্ট থেকে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে; তাদের কারো কারো জ্বর, কারো ঠাণ্ডা এবং কারো শ্বাসকষ্ট দেখা গেছে। এগুলোর সবই করোনার উপসর্গ।

তিনি জানান, যাদের এই সীমান্ত দিয়ে প্রবেশ করতে অনুমতি দেওয়া হয়েছে; তাদের প্রত্যেককে ত্রিপুরাতে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

চিকিৎসা ভিসা থাকা ব্যক্তিদের থার্মাল স্ক্যানারের মাধ্যমে পরীক্ষা করে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভারতে প্রবেশ করতে দেওয়া হয়েছে বলেও জানান সংগীতা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন