🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২১ শ্রাবণ, ১৪২৮ ৷ ৫ আগস্ট, ২০২১ ৷

করোনা ভাইরাস ইস্যুতে এবার বন্ধ হলো বন্ধন এক্সপ্রেস


❏ রবিবার, মার্চ ১৫, ২০২০ আলোচিত

মহসিন মিলন, বেনাপোল প্রতিনিধি- করোনা ভাইরাস ইস্যুতে এবার বন্ধ হলো খুলনা-কলকাতা রুটের ট্রেন বন্ধন এক্সপ্রেস। বাংলাদেশ ও ভারতের মধ্যে চলাচল করা এ ট্রেনটি ১৫ মার্চ থেকে এক মাস বন্ধ থাকবে। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর ও বেনাপোলে দায়িত্বরত রেলস্টেশন মাস্টার সাইদুজ্জামান।

সূত্র মতে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে ভারত সরকার ১৩ মার্চ থেকে ভিসা স্থগিত করে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে। এতে স্থলপথ ও আকাশ পথে আপাতত ভারত প্রবেশে সুযোগ থাকছে না। যে কারণে আন্তর্জাতিক রুটের ট্রেন পরিচালনা কর্তৃপক্ষ ট্রেন চলাচল বন্ধেরও সিদ্ধান্ত নিয়েছেন। খুলনা-যশোর-কলকাতা বন্ধন এক্সপ্রেস ট্রেন চলাচল ১৫ মার্চ থেকে ১৫ এপ্রিল এক মাস সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

যশোর ও বেনাপোল রেলস্টেশনের মাস্টার সাইদুজ্জামান জানান, করোনা প্রাদুর্ভাব প্রতিরোধে ভারত সরকার বন্ধন এক্সপ্রেস বন্ধ করে দিয়েছে। ১৫ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধন এক্সপ্রেস সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে রোববার কলকাতা থেকে খুলনাগামী ট্রেন ছেড়ে আসবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৭ নভেম্বর আনুষ্ঠানিকভাবে খুলনা-যশোর-কলকাতা বন্ধন এক্সপ্রেস যাত্রা শুরু করে। সপ্তাহে বৃহস্পতি ও রোববার দুদিন করে এ ট্রেন সার্ভিস কলকাতা থেকে ছেড়ে আসে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৭টায়। খুলনা স্টেশনে পৌঁছে দেড়টায়।

খুলনা থেকে আবার দুপুর ২টায় ছেড়ে যায় এবং কলকাতা স্টেশনে পৌঁছায় রাত ১০টায়। এ প্রথম উদ্বোধনের পরে সাময়িকভাবে বন্ধ হলো কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেস ট্রেনটি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন