• আজ সোমবার, ১৮ শ্রাবণ, ১৪২৮ ৷ ২ আগস্ট, ২০২১ ৷

‘আওয়ামী লীগ করোনাভাইরাসে আক্রান্ত, বিএনপি না’

nazz
❏ রবিবার, মার্চ ১৫, ২০২০ ঢাকা

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং ২০ দলীয় জোটের মুখপাত্র নজরুল ইসলাম খান বলেছেন, ‘আওয়ামী লীগ করোনাভাইরাসে আক্রান্ত। বিএনপি না। আপনাদের যুব সংগঠন ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে তাদের নেতৃত্ব পরিবর্তন করেছেন। সম্প্রতি যুব মহিলা লীগ ভাইরাসে আক্রান্ত হয়েছে।’

রোববার জাতীয় প্রেসক্লাবে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) আয়োজনে ‘রক্তাক্ত স্বাধীনতা, গণতন্ত্র ও দেশ নেত্রীর মুক্তি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আবার শুনলাম আওয়ামী লীগের অফিসের মধ্যে ভাইরাস হয়ে গেছে। ভাইরাসে তো আপনারা আক্রান্ত হয়েছেন, আমরা না। কিন্তু আমরা ভাইরাস থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে দোয়া করছি। সেই দোয়ায় করোনাভাইরাস থেকে শুরু করে আপনারাও ভাইরাস থেকে সুস্থ হয়ে যান। আমরা দেশে সুষ্ঠু রাজনৈতিক চর্চার প্রত্যাশা করি।

করোনাভাইরাস প্রসঙ্গে তিনি বলেন, মানুষ শঙ্কায় আছে, কখন কে করোনাভাইরাস আক্রান্ত হয়। আর এই নিয়ে রাজনীতি করছে তারা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছে বিএনপি করোনাভাইরাস নিয়ে রাজনীতি করে। বিএনপি করোনাভাইরাস নিয়ে রাজনীতি করে না।

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, আমরা একটি রাজনৈতিক দল হিসেবে এই বিষয়ে মতামত অবশ্যই ব্যক্ত করতে চাই যে করোনাভাইরাস নিয়ে সরকারের যথেষ্ট প্রস্তুতি নেই। অন্যান্য দেশে যে ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে সেই তুলনায় আমার দেশের প্রস্তুতি খুবই কম। এই প্রস্তুতি শুধু যারা আক্রান্ত হয়েছে তাদের জন্য নয়, যারা তাদের চিকিৎসা করবে সেই ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী তাদের জন্য কিন্তু যথেষ্ট প্রস্তুতি নেয়ার প্রয়োজন আছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন জাগপা একাংশের সভাপতি খন্দকার লুৎফর রহমান, সাধারণ সম্পাদক এস এম শাহদাত, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খান, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন