• আজ মঙ্গলবার, ১৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ৩ আগস্ট, ২০২১ ৷

কোয়ারেন্টাইন নির্দেশনা না মানায় ১০ হাজার টাকা জরিমানা

corona
❏ রবিবার, মার্চ ১৫, ২০২০ ঢাকা

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ মানিকগঞ্জে কোয়ারেন্টাইন নির্দেশনা অমান্য করে কোয়ারেন্টাইন ছেড়ে বাইরে যাওয়ায় এক সৌদি প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার সন্ধ্যা ৬ টার দিকে এ অর্থদণ্ড আদায় করেন সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম। ওই প্রবাসী গত ৬ মার্চ ছুটি নিয়ে গ্রামের বাড়ি আসেন।

সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম বলেন, সদ্য বিদেশ ফেরত প্রবাসীদের বলা হয়েছে নিজ নিজ বাড়িতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে। প্রতিদিন সচেতনমূলক লিফলেট বিতরণ করা হচ্ছে। সন্ধার পর চায়ের দোকানে দোকানে গিয়ে সচেতন করা হচ্ছে এ বিষয়ে। তারপরও ওই প্রবাসী নিজ বাড়িতে পর্যবেক্ষণে না থেকে লোকালয়ে চলাফেরা করেন। পরে তথ্যের ভিত্তিতে এর সত্যতা পাওয়া যায়। সরকারি আইন অমান্য করায় সৌদি আরব প্রবাসীকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান ও আদায় করা হয়।

এদিকে মানিকগঞ্জে বেড়েই চলছে বিদেশফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখার সংখ্যা। গত পাঁচদিনে মানিকগঞ্জের বিভিন্ন উপজেলায় বিদেশফেরত ২২১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের শরীরে করোনাভাইরাসের উপসর্গ না থাকলেও বিদেশফেরত হওয়ার কারণে নিজ নিজ বাড়িতে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, শনিবার (১৪ মার্চ) নতুন করে ৫২ জনকে পর্যবেক্ষণের জন্য চিহ্নিত করা হয়। শুক্রবার (১৩ মার্চ) ৬০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। এর আগে বৃহস্পতিবার (১২ মার্চ) পর্যন্ত জেলায় ১০৯ জন বিদেশফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন