• আজ রবিবার, ১৭ শ্রাবণ, ১৪২৮ ৷ ১ আগস্ট, ২০২১ ৷

‘দেশে আরো ২ শিশু ও ১ নারী করোনায় আক্রান্ত’- আইইডিসিআর

maxresdefault_0
❏ সোমবার, মার্চ ১৬, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে আট জনে দাঁড়িয়েছে। সোমবার (১৬ মার্চ) দুপুরে রাজধানীর মহাখালীতে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ফ্লোরা বলেন, দেশে এখন করোনা ভাইরাস আক্রান্ত মোট রোগীর সংখ্যা আটজন। এর মধ্যে তিনজন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। পাঁচজন এখনো চিকিৎসাধীন।

‘নতুন আক্রান্তদের মধ্যে দুটি শিশু ও একজন নারী। তারা আগের আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্য।’

করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার জন্য আর রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) না আসার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনারা সরাসরি আইইডিসিআরে আর নমুনা পরীক্ষার জন্য আসবেন না। আসলেও নমুনা নেওয়া হবে না।

এসময় তিনি হটলাইন নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেন।

এর আগে গত ৮ মার্চ বাংলাদেশে তিন জন করোনা রোগী শনাক্ত হন। এদের মধ্যে দুজন ইতালি ফেরত প্রবাসী ছিলেন। বাকি একজন ছিলেন ওই আক্রান্তদের একজনের স্ত্রী। পরে গত শুক্রবার আইইডিসিআর জানায়, আক্রান্ত তিন ব্যক্তির মধ্যে তিন জনই সুস্থ হয়েছেন।

এরপর শনিবার (১৪ মার্চ) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরও দুজনের আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬ হাজার ৫১৫ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্তদের মধ্যে ৭৭ হাজার ৭৫৩ জন সুস্থ হয়েছেন।

ভাইরাসটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৫১৫ জন। আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিচ্ছেন ৮৫ হাজার ২৪৭ জন। চিকিৎসাধীন ৭৯ হাজার ৩২৬ জনের অবস্থা স্থিতিশীল। আর ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছেন ৫ হাজার ৯২১ জন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন