• আজ ২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

নোয়াখালীতে ইউএনও’র অপসারণের দাবিতে ঝাড়ু মিছিল, অফিসে জুতা নিক্ষেপ

৬:২৪ অপরাহ্ণ | সোমবার, মার্চ ১৬, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী- নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহাবুব আলমের অপসারণের দাবিতে উপজেলা আওয়ামী লীগের ব্যানারে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী বিক্ষোভ ও ঝাড়ু মিছিল করছেন।

সোমবার (১৬ মার্চ) সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত তারা উপজেলা কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছেন। নেতাকর্মীরা ওই ইউএনওর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ এনে তার অফিস লক্ষ্য করে জুতা ও পাথর নিক্ষেপ করছেন।

একপর্যায়ে নেতা-কর্মীরা কক্ষের বাইরে এসে পরিষদ চত্বরে ইউএনওর বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয়। দ্রুত ইউএনওকে অপসারণের দাবি তুলে বিক্ষোভ মিছিল করেন তাঁরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এসময় পুলিশের সাথে নেতাকর্মীদের ধস্তাধস্তি হয়।

মিছিল শেষে পরিষদের সামনে প্রধান সড়কের পাশে সংক্ষিপ্ত সমাবেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, বর্তমান ইউএনও দূর্নীতিবাজ ও প্রত্যেকটা কাজে তাকে পার্সেন্টিজ দিতে হয়। গোপনে তিনি বিভিন্ন কাজ করে সরকারকে বেকায়দায় ফেলার অপচেষ্টা করছেন। তাঁকে অপসারণ না করা পর্যন্ত রাজপথে আন্দোলন চলতে থাকবে।

ইউএনও কার্যালয় সূত্রে জানা গেছে, গত বছরের ১০ জুন বেগমগঞ্জের ইউএনও হিসেবে যোগদান করেন মাহাবুব আলম। এর আগে তিনি দাউদকান্দি ইউএনও ছিলেন। ৫ মার্চ তাকে পরিকল্পনা মন্ত্রণালয়ে বদলি করা হলেও তিনি সেখানে যোগদান করেননি।

এ বিষয়ে বেগমগঞ্জের ইউএনও মাহবুব আলম বলেন, আমার বিরুদ্ধে কী অভিযোগ আমি নিজেই জানি না। আর আমার বদলি-পদায়ন সব ঊর্ধ্বতন মহলের হাতে।

Loading...