• আজ রবিবার, ১৭ শ্রাবণ, ১৪২৮ ৷ ১ আগস্ট, ২০২১ ৷

‘করোনার উপসর্গ থাকলে গার্মেন্টস কর্মীদের সবেতনে ছুটি দেন’


❏ মঙ্গলবার, মার্চ ১৭, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দেশে নতুন করে আরো দুইজন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

মঙ্গলবার (১৭ মার্চ) বেলা সোয়া ১২টায় আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা জানান। এনিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১০ জনে দাঁড়িয়েছে। অবশ্য আক্রান্ত প্রথম তিনজন ইতোমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন সাতজন।

এসময় করোনা ভাইরাসের লক্ষণ ও উপসর্গ পরীক্ষা করে গার্মেন্টস কর্মীদের প্রতিষ্ঠানে প্রবেশ করানোর জন্য গার্মেন্টস মালিকদেরকে পরামর্শ দেন ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, গার্মেন্টস কর্মীদের জ্বর, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট থাকলে তাদেরকে বাড়িতে পাঠিয়ে দিতে হবে। যতদিন তারা সুস্থ না হবেন ততদিন তাদেরকে সবেতনে ছুটি দেয়ার জন্য গার্মেন্টস মালিকদের পরামর্শ দিয়েছেন তিনি।

কোনো কারণে গার্মেন্টস কর্মীদের মধ্যে করোনাভাইরাস সংক্রমিত হলে তা ভয়াবহ আকারে ছড়িয়ে পড়বে বলে আশঙ্কা প্রকাশ করে আইইডিসিআর পরিচালক বলেন, এ পরামর্শ শুধু গার্মেন্টসের জন্যই নয়, অন্যান্য যে সকল প্রতিষ্ঠানে অনেক কর্মকর্তা-কর্মচারী কাজ করেন, তাদেরকেও একই পদ্ধতি অনুসরণ করতে হবে।

আইইডিসিআর পরিচালক বলেন, বর্তমান পরিস্থিতিতে গার্মেন্টসের বিদেশি বায়াররা না আসলেই ভালো। তবে যারা এসেছেন তারা যেন যে সকল স্থানে জনসমাগম রয়েছে সেখানে ভ্রমণ না করেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন