• আজ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

হোম কোয়ারেন্টাইনে অভিনেত্রী শাওন

◷ ৪:২৮ অপরাহ্ন ৷ মঙ্গলবার, মার্চ ১৭, ২০২০ বিনোদন
Meher Shaon2

বিনোদন ডেস্ক- করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে হোম কোয়ারেন্টিনে গেলেন বিনোদন জগতের জনপ্রিয় তারকা মেহের আফরোজ শাওন। সম্প্রতি যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন তিনি। পরিবারের সদস্যদের নিরাপদে থাকতে অভিনেত্রী নিজেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভেরিফায়েড আইডিতে শাওন জানান, তিনি ভালো আছেন। তারপরও সচেতনতার জন্য তিনি ধানমন্ডির বাসায় ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকবেন।

পাঠকের জন্য শাওনের ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে দেয়া হলো-

ফেসবুকে শাওন লিখেছেন, ‘বেশ আগে প্রতিশ্রুতি দেওয়া একটি বইমেলায় অংশ নিতে আমেরিকায় গিয়েছিলাম। ওয়াশিংটনে প্রকোপ থাকলেও নিউইয়র্কে করোনা প্রকাশ পায়নি তখনও। ভাইরাসটির সংক্রমণ বাড়ার পরপরই আমেরিকার বিভিন্ন স্টেটে সতর্কবার্তা জারি হয়ে যায়। তারপর ঘর থেকে বের হইনি একদম। এ বছর মে মাসের ৩০ ও ৩১ তারিখে নিউইয়র্কে অনুষ্ঠিতব্য “হুমায়ূন আহমেদ সাহিত্য ও সাংস্কৃতিক সম্মেলন-২০২০”র সংবাদ সম্মেলন বাতিল এবং মূল অনুষ্ঠানের তারিখ স্থগিত করা হয় তৎক্ষণাৎ। প্রতি মুহূর্তের খবর দেখছিলাম আর ভাবছিলাম বাচ্চা দু’টোর কাছে ফিরতে পারবো তো?

পরম করুণাময়ের অশেষ কৃপায় গতকাল দেশে ফিরেছি। ঢাকা এয়ারপোর্টে স্বাস্থ্য বিষয়ক সতর্ক অবস্থান দেখে ভালো লাগলেও দুবাই থেকে ফেরার ফ্লাইটে গণহারে প্যারাসিটামল কিংবা প্যানাডল খেয়ে “জ্বর যেন না ওঠে তাইলে মেশিনে আটকায়ে দিবে” ধরনের আচরণ খুব আশংকাজনক লেগেছে! “কোয়ারেনটাইন” শব্দটার প্রতি এক অজানা ভীতিতে সবাই। “মাত্র ১৪টা দিন নিয়ম মেনে আলাদা থাকলে পরিবারের অন্য সদস্যরা করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকিমুক্ত থাকবে” এই কথা ৪/৫ জনকে বোঝাবার চেষ্টা করে সম্পূর্ণ ব্যর্থ হয়েছি আমি। তবে নিজের বিষয়ে সিদ্ধান্ত নিয়ে রেখেছিলাম নিউইয়র্ক থেকে রওনা হওয়ার একদিন আগে। আব্বু-আম্মুর সঙ্গে কথা বলে রেখেছিলাম- তারা দুইজন সায় দিয়েছেন। নিনিত এবং নিষাদ দু’জনকেই বুঝিয়ে বলেছেন। পুত্রদ্বয়ও বিষয়টা সুন্দরভাবেই গ্রহণ করেছে।

আমি গতকাল থেকে আমার ধানমন্ডির বাসায় সবার থেকে আলাদা (হোম কোয়ারেন্টাইন শব্দটিতে আমারও ভয় লাগে!) আছি। আমার মার বাড়িতে থাকা পুত্রদের সঙ্গে ঘণ্টায় ঘণ্টায় ভিডিও কলে কথা হচ্ছে। বাসায় ফেরার পর গতকাল রাতে প্রতিবেশি স্বর্ণা ভাবী জড়িয়ে ধরে শুভেচ্ছা জানাতে চাইলে তাকে বারণ করেছি। তিনি বুঝতে পেরেছেন এবং ৩/৪ হাত দূরে দাড়িয়ে খাবার দিয়ে গেছেন। দখিণ হাওয়ায় আমার বাসার দরজা প্রথমবারের জন্য তালাবন্ধ রাখা হয়েছে!

আমি ভালো আছি। জ্বর, কাশি, গা ব্যথা কিছুই নেই।’

বাসায় থেকে আগামী ১৩ দিন শাওন কী করবেন? তার তালিকাও তৈরি করে রেখেছেন তিনি। সেগুলো প্রকাশও করেছেন ফেসবুকে।

শাওন জানিয়েছেন, আপাতত আগামী সাড়ে ১৩ দিন (আধাদিন পার হয়ে গেছে) কি কি করবেন তার তালিকা করেছেন। এই তালিকায় বিশ্রাম, করোনা পরিস্থিতির ও দেশের খবর দেখা, মুভি, ভিডিও কলে আড্ডা আর লেখালেখি করে সময় কাটাবেন তিনি। তালিকায় যোগ হতে পারে আরও কিছু।

সবশেষে তিনি লিখেছেন, ‘সবাই ভালো থাকবার চেষ্টা করবেন। অন্যদের ব্যাপারেও সচেতন থাকবেন।’

popi20 আবারও পপির বিয়ের গুঞ্জন

⊡ বৃহস্পতিবার, জানুয়ারী ২১, ২০২১

joy- বাবা হারালেন শাহরিয়ার নাজিম জয়

⊡ বৃহস্পতিবার, জানুয়ারী ২১, ২০২১

Hero alam p এবার মাইকেল জ্যাকসনরূপে এলেন হিরো আলম!

⊡ মঙ্গলবার, জানুয়ারী ১৯, ২০২১

sadiya মডেল সাদিয়া নাজের ঝুলন্ত লাশ উদ্ধার

⊡ মঙ্গলবার, জানুয়ারী ১৯, ২০২১

Dilu অভিনেতা মজিবুর রহমান দিলু মারা গেছেন

⊡ মঙ্গলবার, জানুয়ারী ১৯, ২০২১

nirab নিরবের নায়িকা স্পর্শিয়া

⊡ রবিবার, জানুয়ারী ১৭, ২০২১