• আজ মঙ্গলবার, ১২ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৭ জুলাই, ২০২১ ৷

পাকিস্তানে প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু


❏ মঙ্গলবার, মার্চ ১৭, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাকিস্তানে প্রথমবারের মতো একজনের মৃত্যু হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ইরান থেকে ফেরা ওই রোগীকে অত্যন্ত সংকটজনক অবস্থায় পাকিস্তানের হায়াটাবাদ মেডিকেল কমপ্লেক্সে ভর্তি করা হয়েছিল। পাঞ্জাব প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী ইয়াসমিন রশিদ এমনটি জানিয়েছে। সূত্র: সংস্থা রয়টার্স, ডেইলি মেইল, দ্য ডন

বার্তা রয়টার্স আরও জানায়, করোনাভাইরাসের সংক্রমণ সংক্রান্ত তথ্য দেওয়ার জন্য এক ওয়েব পোর্টালে এ মৃত্যুর কথা ঘোষণা করেছে মন্ত্রণালয়।

কাতার প্রবাসীর ওই ব্যক্তির পরিবারের তাহিরী নামে ২৪ বছরের আরেকজনকে সন্দেহভাজন মনে হলে তাকেও এইচএমসিতে ভর্তি করা হয়েছিল। চিকিত্সকরা প্রকাশ করেছেন যে তাহির এখন স্থিতিশীল অবস্থায় আছেন।

দেশটিতে এ পর্যন্ত ৯৫ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন এবং এদের মধ্যে দুই জন রোগমুক্ত হয়েছেন বলে জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম দ্য ডন।

বিশ্বের ১৬১টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনাভাইরানের প্রাদুর্ভাবে এ পর্যন্ত এক লাখ ৮২ হাজার ৯৮৬ জন আক্রান্ত ও ৭১৫৮ জনের মৃত্যু হয়েছে বলে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যানে দেখা গেছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন