🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২১ শ্রাবণ, ১৪২৮ ৷ ৫ আগস্ট, ২০২১ ৷

মুজিববর্ষের অনুষ্ঠানে গান গাইলেন বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা

reha
❏ মঙ্গলবার, মার্চ ১৭, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের বছরব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন অনুষ্ঠানে মুজিববর্ষের ‘থিম সং’-এ কণ্ঠ দিয়েছেন তাঁর কনিষ্ঠা কন্যা শেখ রেহানা।

মঙ্গলবার (১৭ মার্চ) সন্ধ্যায় আতশবাজির বর্ণিল আলোকচ্ছটায় স্বাধীনতার স্থপতিকে স্মরণের মাধ্যমে শুরু হয় মুজিববর্ষের উদ্বোধনী আয়োজন। এরপর জাতীয় সঙ্গীত শেষে জাতির উদ্দেশে ভাষণ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

পরে ‘তুমি বাংলার ধ্রুবতারা, তুমি বাংলার বাতিঘর’ শিরোনামে মুজিববর্ষের ‘থিম সং’-এ কণ্ঠ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা।

পরে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা শেখ রেহানার একটি কবিতা আবৃত্তি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাইরের সব অনুষ্ঠান বাদ দিয়ে টেলিভিশনে ধারণ করা অনুষ্ঠানে সীমিত করা হয় উদ্বোধন অনুষ্ঠান।

অনুষ্ঠানে বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনার বিরতিতে প্রচার করা হয় মুজিব শতবর্ষ উপলক্ষে বন্ধু রাষ্ট্রগুলোর প্রধানদের পাঠানো শুভেচ্ছাবাণী। এসময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কিছুক্ষণ বাংলায় শুভেচ্ছা বার্তা দেন। নরেন্দ্র মোদি ছাড়াও ভিডিও বার্তা পাঠিয়েছেন – নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং, জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস এবং ওআইসির মহাসচিব ইউসুফ বিন আহমেদ আল-ওথাইমান।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন