🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৪ জুলাই, ২০২১ ৷

করোনা ভাইরাসে ইরানে ‘১০ লাখ’ মানুষের মৃত্যু হতে পারে


❏ বুধবার, মার্চ ১৮, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক- চীন থেকে সারাবিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস সম্পর্কে ইরান সতর্ক করে বলেছে, ভ্রমণ এবং স্বাস্থ্য নির্দেশনা মেনে না চললে মহামারিতে দেশটিতে প্রায় ‘১০ লাখ’ মানুষের মৃত্যু হতে পারে।

ইরানের বড় দুটি ধর্মীয় স্থানে প্রবেশের নিষেধাজ্ঞার পর সোমবার রাতে রাষ্ট্রীয় টেলিভিশনের এক সাংবাদিক ও চিকিৎসক এই সতর্কবার্তা দেন। ভাইরাসের আতঙ্কে সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা জারির ঘোষণা দেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনী।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে পুরো মধ্যপ্রাচ্যে প্রায় ১৮ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। যাদের প্রতি ১০ জনের মধ্যে ৯ জনই আক্রান্ত হয়েছেন ইরান থেকে। তবে দেশটির কর্তৃপক্ষ কয়েকদিন ধরে এই প্রকোপের বিষয়টি অস্বীকার করে আসছে।

আগামী শুক্রবার দেশটিতে ফার্সি নববর্ষ ‘নওরুজ’ উপলক্ষে অনেকেই প্রধান শহরগুলো ছেড়ে বাড়ি ফিরছেন। তাদের ক্ষেত্রেও বিশেষ নজর রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন।

মঙ্গলবার ইরানে করোনাভাইরাসে মৃতের সংখ্যা আরও ১৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানৌস জাহানপৌর জানান, করোনাভাইরাসে নতুন করে ১৩৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত ১৬ হাজারের মধ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৮৮ জনে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন