• আজ রবিবার, ১৭ শ্রাবণ, ১৪২৮ ৷ ১ আগস্ট, ২০২১ ৷

দিনাজপুরে করোনা সন্দেহে বিদেশ ফেরত ৪ জন কোয়ারেন্টাইনে


❏ বুধবার, মার্চ ১৮, ২০২০ দেশের খবর, রংপুর

শাহ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে- দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরা সকলেই কাতার, সৌদি আরব, ওমান এবং কুয়েত থেকে দেশে ফিরেফেন।

দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস এর সত্যতা স্বীকার করেছেন। বলেছেন, জেলার সদর উজেলায় একজন, হাকিমপুর উপজেলার দু’জন ও নবাবগঞ্জ উপজেলার একজন করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হোম কোয়ারেন্টিনে রয়েছেন। তারা রয়েছেন, স্বাস্থ্য বিভাগের নজরদারিতে।

স্বাস্থ্য বিভাগের গঠিত কমিটি তাদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ অব্যাহত রেখেছে। সেই সাথে আক্রান্ত সন্দেহের বৃক্তিরা যাতে বাড়ি থেকে বাহিরে, হাট বাজারে এবং জনসমাগম স্থলে চলাফেরা না করেন সেজন্য সর্তকতা অবলম্বন করা হচ্ছে। হোম কোয়েন্টাইনে ১৪ দিন পর নমুনা সংগ্রহের মাধ্যমে নিশ্চিত হওয়া যাবে তারা করোনায় আক্রান্ত হয়েছেন কি না।

দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস আরো জানান, করোনাভাইরাস প্রতিরোধে সর্বক্ষণ কন্ট্রোল রুম চালু রয়েছে। দিনাজপুর এম,আব্দুর রহিম মেডিকেল কলেজ
হাসপাতালসহ উপজেলার হাসপাতালগুলোতে খোলা হয়েছে আইসোলেশন ইউনিট।

এদিকে করোনাভাইরাস আতংকে সারাদেশের মতো দিনাজপুরের পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের ভাটা পড়েছে। রাম সাগর, কান্তজীউ মন্দির, রাজবাড়ী, আসুরা মসজিদ, আসুরা বিল ও স্বপ্নপুরীসহ ঐতিহাসিক এবং ঐতিয্যবাহী পর্যটন কেন্দ্রগুলোতে নেই আর আগের মতো লোক সমাগম।

দিনাজপুর সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আবদুর রহমান জানান, গত দু’দিনে রাম সাগরে পর্যটক সমাগম নেই বললেই চলে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন