• আজ শুক্রবার, ২২ শ্রাবণ, ১৪২৮ ৷ ৬ আগস্ট, ২০২১ ৷

বিশ্বের বিভিন্ন দেশে ২৭৬ ভারতীয় করোনায় আক্রান্ত, এরমধ্যে ইরানেই ২৫৫ জন


❏ বুধবার, মার্চ ১৮, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সম্প্রতি দফায় দফায় বিমান পাঠিয়ে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ভারতীয়দের উদ্ধার এনেছে দেশটির সরকার। তা সত্ত্বেও এ ভাইরাসের প্রকোপ থেকে সকলকে রক্ষা করা গেল না। বিদেশে কমপক্ষে ২৭৬ জনের শরীরে প্রাণঘাতী কোভিড-১৯ ভাইরাস মিলেছে।

বুধবার লোকসভায় করোনা নিয়ে প্রশ্নোত্তর চলাকালীন এমনটাই জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি মুরলীধরণ। তিনি জানান, ২৭৬ জনের মধ্যে শুধুমাত্র ইরানেই ২৫৫ জন নোভেল করোনায় আক্রান্ত হয়েছেন। সংযুক্ত আরব আমির শাহিতে আক্রান্ত ভারতীয়র সংখ্যা ১২।

নোভেল করোনা অতিমারির আকার ধারণ করেছে ইতালিতে। সেখানেও ৫ জন ভারতীয় আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। এছাড়াও হংকং, কুয়েত, রোয়ান্ডা এবং শ্রীলঙ্কায় এক জন করে ভারতীয়র শরীরে করোনাভাইরাস মিলেছে।

পশ্চিম এশিয়ার দেশগুলির মধ্যে এই মুহূর্তে ইরানের অবস্থায় সবচেয়ে ভয়ঙ্কর। নোভেল করোনার জেরে এখনও পর্যন্ত সেখানে ৯৮৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়ে গিয়েছে। মোট চার দফায় বিমান পাঠিয়ে ইতিমধ্যেই সেখান থেকে ৩৮৯ ভারতীয়কে উদ্ধার করেছে দিল্লি। মঙ্গলবারই সেখান থেকে দেশে ফিরেছেন ৫৩ জন।

এর আগে, বিদেশ বিভুঁইয়ে ভারতীয়রা করোনায় আক্রান্ত হয়ে থাকেত পারেন বলে মঙ্গলবারই ইঙ্গিত দিয়েছিলেন বিদেশমন্ত্রকের অতিরিক্ত সচিব ডি রবি। তবে সেইসময় নির্দিষ্ট করে কোনও পরিসংখ্যান দিতে পারেননি তিনি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন