বগুড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ


❏ বুধবার, মার্চ ১৮, ২০২০ রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: বগুড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।

বুধবার ১৮ মার্চ বগুড়া কালেক্টরেট চত্বরে ওরাপ বগুড়া ও ওরাপ মহিলা উন্নয়ন সংস্থার যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওরাপ বগুড়ার নির্বাহী পরিচালক মোদাচ্ছির রহমান এর তত্বাবধানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধীদের মাঝে হুইর চেয়ার বিতরন করেন বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া শহর সমাজসেবা অফিসার নুরুল ইসলাম, প্রতিবন্ধী অফিসার মর্জিনা আক্তার ও ওরাপ বগুড়ার সভাপতি মোঃ হযরত আলী সহ প্রমূখ। অনুষ্ঠানটি সার্বিক সহযোগিতায় ছিলেন জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন ঢাকা।

আরও পড়ুন.. বগুড়া-১ আসনের উপনির্বাচনে বিএনপি’র নির্বাচনী প্রচারণায় হামলা…

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: আসন্ন বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের উপনির্বাচনে বিএনপি’র নির্বাচনী প্রচারণা গাড়ীতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। ১৮ মার্চ বুধবার দুপুর ১টায় সারিয়াকান্দি উপজেলার চান্দিনা নোয়ারপাড়া এলাকায় এ ঘটনাটি ঘটে।

জানা গেছে, আগামী ২৯ মার্চ আসন্ন বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের উপ-নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী এ.কে.এম আহসানুল তৈয়ব জাকির তার কর্মী-সমর্থকসহ ধানের শীষ প্রতীকে ভোট চেয়ে সারিয়াকান্দি উপজেলার চান্দিনা নোয়ার পাড়া এলাকায় নির্বাচনী প্রচারণা চালান এসময় নৌকা প্রতীক সমর্থিত মোটরসাইকেলের একটি বহর তাদের ওপর অতর্কিত হামলা চালিয়ে ধানের শীষ প্রতীকের পোস্টার লাগানো দুইটি গাড়ী ভাঙচুর এবং বিএনপি নেতাকর্মীদের মারপিট করে।

এ.কে.এম আহসানুল তৈয়ব জাকির এ প্রতিবেদককে বলেন, বুধবার দুপুওে তিনি ধানের শীষ প্রতীকে ভোট চেয়ে চান্দিনা নোয়ার পাড়া এলাকায় নির্বাচনী প্রচারণা চালাচ্ছিলেন এসময় আওয়ামী লীগের নৌকা প্রতীক সমর্থিত একটি মোটরসাইকেল বহর তাদের উপর অতর্কিত হামলা চালায়।

এতে তার নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহৃত একটি জীপ, একটি মাইক্রোবাস ও চারটি মোটরসাইকেল ভাঙচুরসহ ১০-১২ জন নেতাকর্মী আহত হয়েছে। সারিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ওসি) আল আমিন এ প্রতিবেদককে বলেন, এলাকায় দু’পরে নেতা কর্মীদের মাঝে ঝামেলা হয়েছে শুনে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

আরও পড়ুন.. বগুড়ায় ট্রাক চাপায় ১জন নিহত….

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: বগুড়ার শেরপুর-নন্দীগ্রাম আঞ্চলিক সড়কের দুবলাগাড়ী চকপোতা এলাকায় ট্রাক চাপায় আলম হোসেন (৩৭) নামের এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে।

১৮ মার্চ বুধবার বিকেল ৪টার দিকে উপজেলা শাহবন্দেগী ইউনিয়নের দুবলাগাড়ী চকপোতা আফজাল ক্বারীর মিলের সামনে এ দুর্ঘটনা ঘটে।

থানা পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার চকপোতা হতে রিক্সাভ্যান নিয়ে শহরের বাসষ্ট্যান্ড দিকে আসছিল। এ সময় ভ্যানটি দুবলাগাড়ী এলাকায় পৌছলে বিপরীতগামী মোখলেছ এগ্রো ফুডের ট্রাক(ঢাকা-মেট্রো-ট-২২-৫৩৯৮)তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ভ্যান চালক আলম হোসেন মারা যায়।

নিহত ব্যক্তি কুসুম্বী ইউনিয়নের বাগড়া গ্রামের সোলাইমান হোসেনের ছেলে। সে বিভিন্ন মিলের চাউল আনা-নেয়ার কাজ করে আসছিল বলে জানা গেছে।

এ বিষয়ে শেরপুর থানার উপ-পুলিশ পরিদর্শক আতিক হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ট্রাকটি উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন