বরিশালে কোয়ারেন্টাইনের বাইরে প্রায় ১০ হাজার প্রবাসী!

৮:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, মার্চ ১৯, ২০২০ দেশের খবর, বরিশাল

বরিশাল প্রতিনিধি- চলতি মাসের গত ১৯ দিনে বরিশাল বিভাগের ১০ হাজার ৩০৩ জন প্রবাসী দেশে ফিরেছেন। এরমধ্যে হোম কোয়ারেন্টাইনে আছে মাত্র ৪০৭ জন। গ্রামের ঠিকানায় না থাকায় প্রায় ১০ হাজার প্রবাসীর হদিস পাচ্ছেনা বরিশালের বিভাগীয় প্রশাসন।

তবে পুলিশের বিশেষ শাখার তালিকা অনুযায়ী সবাইকে খুঁজে বের করে কোয়ারেন্টাইনে ফেরানোর চেষ্টা চলছে বলে বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সে জানান বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

একইভাবে প্রবাস ফেরতদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে পুলিশ সদস্যদের করনীয় কি রয়েছে তা অবহিত করতে জেলা ও থানা পর্যায়ের কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্স করেন রেঞ্জ ডিআইজি মো: সফিকুল ইসলাম।

এদিকে পুলিশের করনীয় বিষয়ে বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দিক নির্দেশনা দেন রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম।

জানা গেছে, বিশ্বের বিভিন্ন দেশ থেকে গত পহেলা মার্চ থেকে দেশে ফিরেছেন বরিশালের ১০ হাজার ৩০৩ জন প্রবাসী। তাদের অনেকেই ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অবস্থান করছেন। এ কারণে তাদের সকলকে খুঁজে পাচ্ছে না প্রশাসন।

গোয়েন্দা পুলিশের দেওয়া তালিকা অনুযায়ী এ পর্যন্ত ৪০৭ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। বাকিদের খুঁজে পেতে বিভাগের ৬ জেলা ও ৪০ উপজেলা প্রশাসন কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্স করেছেন বিভাগীয় কমিশনার। তিনি সম্মিলিতভাবে প্রবাস ফেরতদের খুঁজে কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিসহ সকলের প্রতি আহ্বান জানান।