• আজ শুক্রবার, ২২ শ্রাবণ, ১৪২৮ ৷ ৬ আগস্ট, ২০২১ ৷

ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে প্রথম বাংলাদেশির মৃত্যু


❏ শনিবার, মার্চ ২১, ২০২০ প্রবাসের কথা

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে এই প্রথম এক প্রবাসী বাংলা‌দে‌শির মৃত্যু হয়েছে। শুক্রবার স্থানীয় সময় রাত ৮ টায় মিলানের নিগোয়ারা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৫৫ বছর বয়সী ওই ব্যক্তি।

জানা যায়, ১৫ দিন আগে অসুস্থ হয়ে ইতালির মিলান শহরের নিগোয়ারা হাসপাতালে ভর্তি হন গোলাম মাওলা নামে ওই ব্যক্তি। সেখানে তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। হাসপাতালে এ ভাইরাসের সঙ্গে লড়াই করার পর সেখানেই মৃতুবরণ করেন তিনি।

জানা গেছে, তার স্ত্রীও করোনায় আক্রান্ত হয়েছেন। পুরো পরিবারকে হোমকোয়ারেন্টাইন রাখা হয়েছে। মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়ে রেখে গেছে।

ওই বাংলাদেশির মরদেহ মিলানের নিগোয়ারা হাসপাতাল মর্গে রাখা হয়েছে। মরদেহ স্বজনদের কাছে কীভাবে, কখন হস্তান্তর করা হবে সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

তার গ্রামের বাড়ি নোয়াখালী। ইতালির বাণিজ্যিক শহর মিলানের বাসিন্দা ছিলেন তিনি। দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্ট সহ নানা শারীরিক অসুস্থ্যতায় ভুগছিলেন ওই ব্যক্তি।

এদিকে তার মৃত্যুতে ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

উল্লেখ্য, ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬২৭ জনের প্রাণহানির হয়েছে। এখন পর্যন্ত এটাই যেকোনও দেশের জন্য একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে ইউরোপের দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৩২ জন। এদিকে সর্বোচ্চ মৃত্যুর তালিকায় করোনার উৎস চীনকেও ছাড়িয়ে গেছে দেশটি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন