• আজ শুক্রবার, ২২ শ্রাবণ, ১৪২৮ ৷ ৬ আগস্ট, ২০২১ ৷

আমরা করোনার চেয়ে শক্তিশালী: ওবায়দুল কাদের


❏ শনিবার, মার্চ ২১, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বাঙালি জাতি করোভাইরাসের চেয়েও শক্তিশালী বলে অভিহিত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আর তাই আতঙ্কিত না হয়ে সবাইকে এই ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন তিনি।

শ‌নিবার (২১ মার্চ) দুপু‌রে রাজধানীর ধানম‌ন্ডিতে আওয়ামী লীগ সভাপ‌তির রাজ‌নৈ‌তিক কার্যাল‌য়ে বি‌ভিন্ন সংগঠ‌নের মধ্যে ক‌রোনাভাইরাস প্রতিরোধী উপকরণ বিতরণের সময় তিনি এসব কথা

ওবায়দুল কাদের বলেন, ক‌রোনা এমন কোনো শক্তিশালী প্রতিপক্ষ নয় যে তাকে পরা‌জিত করা যা‌বে না। আমরা ক‌রোনার চে‌য়ে শ‌ক্তিশালী। কা‌জেই ভয়‌কে জয় করে এই প‌রি‌স্থি‌তি মোকা‌বিলা কর‌তে হ‌বে। আমা‌দের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা— তি‌নি কিন্তু এই আত‌ঙ্কের ম‌ধ্যেও সকালে ধানমন্ডিতে ভোট দিতে এসেছেন।

বাঙালি জাতিকে করোনাভাইরাসের চেয়েও শক্তিশালী মনে করলেও এই ভাইরাসকে ‘ভয়ংকর শত্রু’ বলেও মনে করেন কাদের। তিনি বলেন, ক‌রোনা আমা‌দের ভয়ংকর এক শত্রু। আমা‌দের স‌ম্মি‌লিত, সম‌ন্বিত ও সতর্ক উদ্যোগের মাধ্যমে এই শত্রু‌কে পরা‌জিত কর‌তে হবে। আত‌ঙ্কিত হ‌লে সমস্যার সমাধান হ‌বে না, গুজ‌বে কান দি‌লে চল‌বে না। স্বাস্থ্যবি‌ধি সতর্কভা‌বে মে‌নে চল‌তে হবে। এই মুহূ‌র্তে আমা‌দের সবার কাজ স্বাস্থ্যবি‌ধি সতর্কভা‌বে মে‌নে চলা।

ক‌রোনা প‌রি‌স্থি‌তিতে আওয়ামী ল‌ী‌গের কর্মসূ‌চি সী‌মিত করা হয়ে‌ছে জা‌নি‌য়ে দলটির এই সাধারণ সম্পাদক ব‌লেন, আমরা আমা‌দের কর্মসূ‌চি সী‌মিত করেছি। অনেক কর্মসূ‌চি স্থ‌গিত ক‌রে‌ছি। কিন্তু জীব‌নের সবকিছু তো থে‌মে থাক‌বে না। জীবন থাক‌বে, কর্ম থাক‌বে, মানু‌ষকে বেঁচে থাক‌তে হ‌বে। এর জন্য যা যা করণীয়, তা কর‌তে হ‌বে। স‌ঙ্গে স‌ঙ্গে শত্রুকেও মোকাবিলা কর‌তে হ‌বে।

তিনি বলেন, যখন ডেঙ্গু হয়েছিল তখন আমাদের ডাক্তাররা তাদের উপস্থিতি ও সেবামূলক কর্মকান্ডের মধ্যদিয়ে প্রমাণ করছেন। তখনও আমরা দেখেছি ডাক্তারদের অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করেছে। করোনা প্রতিরোধেও আমাদের ডাক্তাররা যথাযথ দায়িত্ব পালন করবে।

এসময় উপস্থিত ছিলেন-আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক জানো, সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন