• আজ শুক্রবার, ২২ শ্রাবণ, ১৪২৮ ৷ ৬ আগস্ট, ২০২১ ৷

তেঁতুলিয়ায় ভ্রাম্যমাণ আদালতে ৫ চাল ও পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা


❏ শনিবার, মার্চ ২১, ২০২০ দেশের খবর, রংপুর

নাজমুস সাকিব মুন, পঞ্চগড়- পঞ্চগড়ের তেঁতুলিয়ায় চড়া দামে চাল বিক্রির অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। শনিবার (২১ মার্চ) দুপুরে তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার ৪নং শালবাহান ইউনিয়নের বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন।

এ সময় কালান্দিগঞ্জ এলাকার মেসার্স জবেদা রাইস মিলে নির্ধারিত মূল্যের অধিক মূল্যে চাল বিক্রির অভিযোগের সত্যতা পাওয়া যাওয়ায় ও মূল্য তালিকা প্রদর্শন না করায় মিল মালিকের স্বীকারোক্তির ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ৭,০০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এছাড়াও শালবাহান হাটে তিনটি চালের দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে তিনজন চাল ব্যবসায়ীকে এবং অধিক মূল্যে পেঁয়াজ বিক্রি করার দায়ে একজন কাচামাল ব্যবসায়ীকে অর্থদন্ড প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মো. মাসুদুল হক এ দন্ডাদেশ প্রদান করেন।

পরে তিনি বিভিন্ন দোকানদারদেরকে অহেতুক নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম না বাড়ানো এবং জরুরি ভিত্তিতে দোকানের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙ্গানোর জন্য নির্দেশনা প্রদান করেন এবং পরবর্তী সময়ে দাম বৃদ্ধির বিষয়ে কোন অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

এ সময় তেঁতুলিয়া মডেল থানার ওসি (অফিসার ইনচার্জ) জনাব মো. জহুরুল ইসলাম সহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন