• আজ রবিবার, ১৭ শ্রাবণ, ১৪২৮ ৷ ১ আগস্ট, ২০২১ ৷

ফরিদপুরে দুইটি যৌনপল্লী লক-ডাউন

Jono Polli pic
❏ শনিবার, মার্চ ২১, ২০২০ ঢাকা

হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধিঃ করোনা ভাইরাস সংক্রমণ রোধে ফরিদপুর শহরের দুইটি যৌনপল্লীতে অনির্দিষ্ট কালের জন্য লক-ডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। শনিবার (২১ মার্চ) শহরের রথখোলা যৌনপল্লী এবং ডিক্রিরচর ইউনিয়নের সিএন্ডবি ঘাট এলাকায় অবস্থিত যৌনপল্লীতে গিয়ে এই ঘোষণা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুম রেজা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুম রেজা সাংবাদিকদের জানান, শহরের এ দুটি যৌনপল্লীতে জায়গা কম, ঘিঞ্জি পরিবেশ এবং বিভিন্ন জেলা থেকে প্রতিদিন অসংখ্য মানুষ এখানে যাতায়াত করে থাকে। এতে সংক্রমণ ঝুঁকি থাকায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের পরামর্শে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। এই দুই পলি­তে প্রায় তিনশতাধিক যৌনকর্মী ছাড়াও বাড়িওয়ালী, মাসী ও অনেকের ছেলে-মেয়ে রয়েছে।

তিনি আরো জানান, মানবিক কারণে এ সময়ে যৌনকর্মীদের খাদ্য সহায়তা হিসেবে প্রাথমিক পর্যায়ে এক-দুইদিনের মধ্যে প্রত্যেক পরিবারকে ৩০ কেজি করে চাল দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া বাড়ীওয়ালাদেরকে বন্ধকালীন সময়ে যৌনকর্মীদের কাছ থেকে ঘরভাড়া না নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।

ফরিদপুর কোতোয়ালী থানার ওসি মোরশেদ আলম জানান, করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে পল্লী দুইটির প্রবেশ পথের মধ্যে পুলিশ পাহারা জোরদার করা হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন