• আজ শুক্রবার, ২২ শ্রাবণ, ১৪২৮ ৷ ৬ আগস্ট, ২০২১ ৷

করোনাভাইরাস: সাভারে ৩টি পোশাক কারখানা বন্ধ ঘোষণা


❏ সোমবার, মার্চ ২৩, ২০২০ ঢাকা, দেশের খবর

মোঃমনির মন্ডল, নিজস্ব প্রতিবেদক, সাভার- সাভারে করোনাভাইরাস (কেভিড-১৯) এর ঝুঁকিতে শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে তিনটি পোশাক কারখানা বন্ধ ঘোষণা করেছে কারখানা কর্তৃপক্ষ।

সোমবার সকাল থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ডার্ড গ্রুপের দীপ্ত এ্যাপারেলস লিমিটেড, দীপ্ত গার্মেন্টস লিমিটেড ও ডার্ড গার্মেন্টস লিমিটেড কারখানা বন্ধ ঘোষণা করে মূল ফটকের সামনে পৃথক নোটিশ টানিয়ে দেয় কর্তৃপক্ষ।

সাভারের হেমায়েতপুর ও রাজফুলবাড়িয়া এলাকায় অবস্থিত কারখানা তিনটিতে প্রায় ১০ হাজারের বেশি শ্রমিক কাজ করে জীবিকা নির্বাহ করে আসছিলো।

নোটিশ সূত্রে জানা যায়, হেমায়েতপুরের শ্যামপুরে অবস্থিত ‘দিপ্তা এ্যাপারেলস লিমিটেড ও ভারারী এলাকায় অবস্থিত ‘ডার্ড গার্মেন্টস লিমিটেড’ কারখানা বন্ধ ঘোষণা করা হয়। মূলত দেশে করোনাভাইরাস (কেভিড-১৯) এর প্রকোপের কারণে কারখানায় কর্মরত শ্রমিকদের স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নোটিশে উল্লেখ করা হয়।

এছাড়া শ্রমিকদের করোনাভাইরাস সম্পর্কে সচেতন করে প্রয়োজনীয় সুরক্ষা বিধি মেনে চলতে বলেছে কারখানা কর্তৃপক্ষ। করোনাভাইরাসের দ্বারা উদ্ভুত পরিস্থিতি স্বাভাবিক হলে কারখানা খুলে দেওয়া হবে বলে জানা যায়।

এ ব্যাপারে দীপ্ত অ্যাপারেলস লিমিটেড পোশাক কারখানার শ্রমিকরা বলেন, আমাদের চলতি মাসের বেতন ভাতা না দিয়ে কারখানা দুটি বন্ধ ঘোষণা করে কারখানা কর্তৃপক্ষ। আমরা এমনিই করোনাভাইরাসে আতঙ্কিত আর চলতি মাসের বেতন না দিয়ে কারখানা বন্ধ করায় না খেয়ে থাকার আতঙ্ক বেশি কাজ করছে আমাদের মাঝে। কারখানার লোকজন বলেছে বন্ধের মাঝে সবাইকে ডেকে বেতন দেওয়া হবে। তারা বলেছেন সরকারি সব নির্দেশনা মেনে চলা হবে। কিন্তু আমরা কি করব বুঝতে পারছি না।

এ বিষয়ে দীপ্ত এ্যাপারেলসের লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) শুভ’র সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায় নি।

জানতে চাইলে শিল্প পুলিশ-১ এর উপ-পরিদর্শক আলামিন বলেন, বিষয়টি আমি শুনেছি। কারখানা কর্তৃপক্ষের সাথে আমার কথা হয়েছে। তারা বলেছেন সরকারি নির্দেশনা অনুযায়ী সব কার্যক্রম পরিচালনা করা হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন