🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৪ জুলাই, ২০২১ ৷

করোনায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে

corona
❏ মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে মৃত্যুর মিছিল শুধুই দীর্ঘ হচ্ছে। প্রতি মিনিটে বাড়ছে মৃতের সংখ্যা। সমগ্র বিশ্বে ১৯৫ টি দেশ ও অঞ্চলে সংক্রমণ ঘটেছে এই ভাইরাসের। দ্রুতবেগে বৃদ্ধি পাচ্ছে আক্রান্তের সংখ্যা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সর্বশেষ তথ্য অনুযাযী, করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৪৮৫ জনে। আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬০ হাজার ৯৬ জন। অবশ্য এর মধ্য থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৬৫৮ জন।

সোমবার করোনায় স্পেনে ২৪ ঘণ্টায় মারা গেছে ৪৩৪ জন, ইরানে ১২৭ জন, যুক্তরাষ্ট্রে ৫৪ জন, যুক্তরাজ্যে ৫৪ জন, নেদারল্যান্ডে ৩৪ জন। করোনা ছড়িয়ে পড়া দেশ চীনেও আজকে মারা গেছে ৯ জন। এছাড়া আরও বহু দেশ থেকে আসছে মৃত্যুর সংবাদ।

প্রতিবেশী দেশ ভারতে আক্রান্তের সংখ্যা ৪২৫ জন। এর মধ্যে প্রাণ হারিযেছেন আটজন। বাংলাদেশ লাগোয়া রাজ্য কলকাতায় সোমবার করোনায় প্রথমবারের মতো একজন মারা গেছেন। ভারতের ৮০টি শহর লকডাউন করে দেয়া হয়েছে। আর পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮০৪ জন। ‍তার মধ্যে মৃত্যু হয়েছে ছয়জনের।

বাংলাদেশে সোমবার পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩ জন। এর মধ্যে মারা গেছেন তিনজন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ছয়জন, এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

করোনার সংক্রমণ ঠেকাতে নানা উদ্যোগ নিয়েছে সরকার। ২৬ মার্চ থেকে ১০ দিন সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়া আগামীকাল মঙ্গলবার থেকে মাঠপর্যায়ের প্রশাসনকে সহযোগিতা করতে নামানো হচ্ছে সশস্ত্র বাহিনী। প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হতে আহ্বান জানানো হয়েছে সরকারের পক্ষ থেকে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন