🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৯ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৪ জুলাই, ২০২১ ৷

কক্সবাজারে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত


❏ মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০ Breaking News

সময়ের কন্ঠস্বর ডেস্ক:কক্সবাজারের করোনা ভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়েছেন। চকরিয়া উপজেলার খুটাখালী এলাকার বাসিন্দা ওই নারী গত ১৩ মার্চ সৌদি আরব থেকে দেশে এসেছেন।

ষাটোর্ধ্ব এ নারীকে কক্সবাজার সদর হাসপাতাল থেকে চট্টগ্রামের বিশেষ হাসাপাতালে পাঠানো হচ্ছে। একই সঙ্গে এ নারীর গ্রামের বাড়ি ও তার আশপাশে এলাকায় লকডাউন করা হয়েছে। ওই নারী সৌদি আরব থেকে এসে চট্টগ্রামের যে বাড়িটিতে ছিলেন ওই বাড়িটিও লকডাউন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই নারী কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধিন ছিলেন। তার নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়েছিল। মঙ্গলবার সকালে এ রিপোর্ট হাতে পাওয়া গেছে। রিপোর্ট পাওয়ার পর পরই ওই নারীকে চিকিৎসা প্রদানকারী চিকিৎসক ও নার্সদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

এদিকে কক্সবাজার শহর জুড়ে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিত্যা প্রয়োজনীয় পণ্যের দোকান, ওষুধের দোকান ছাড়া অন্যান্য দোকান বন্ধ করে দেয়া হচ্ছে।

জেলা প্রশাসক জানিয়েছেন, বিকেল ৪টা থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনা বাহিনীর সদস্যরা মাঠে কাজ করবেন। কক্সবাজারের সদর, রামু, উখিয়া, চকরিয়া ও পেকুয়া উপজেলায় ৯টি টিম থাকবে। এছাড়া টেকনাফ, মহেশখালী ও কুতুবদিয়ায় কাজ করবে নৌ বাহিনীর সদস্যরা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন