• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সন্ধ্যা ৬:৫৫মিঃ

করোনাভাইরাসঃ বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ১৭ হাজার ছাড়িয়েছে

১১:৩১ অপরাহ্ন | মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০ আন্তর্জাতিক
korona

আন্তর্জাতিক ডেস্কঃ প্রাণঘাতী করোনাভাইরাসে ১৭ হাজার ২৫০ জনের মৃত্যু হয়েছে। ভাইরাসটির আক্রমণে ওই সব দেশের তিন লাখ ৯৬ হাজার ২২৪ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ তিন হাজার ৭৪৮ জন। ২৪ মার্চ রাতে জরিপ পর্যালোচনাকারী সংস্থা ওয়ার্ল্ড ওমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির ওয়েবসাইটে বলা হয়েছে, করোনাভাইরাস বৈশ্বিক মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ১৯৬টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। স্পেন, ইরান, ফ্রান্স ও যুক্তরাষ্ট্রের নাগরিকদের এ সংক্রমণের সংখ্যা সবচেয়ে বেশি। গত ২৪ ঘণ্টায় চীনে ৭৮ জন নতুনভাবে সংক্রমণের পাশাপাশি সাতজনের মৃত্যু হয়েছে।

চীনে মোট ৮১ হাজার ১৭১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে তিন হাজার ২৭৭ জনের। তবে মৃতের হিসেবে চীনকেও ছাড়িয়ে গেছে ইতালি। দেশটিতে মৃতের সংখ্যা ছয় হাজার ৭৭। আর আক্রান্ত হয়েছেন ৬৩ হাজার ৯২৭ জন।

মৃতের হিসাবে তালিকার তৃতীয় স্থানে রয়েছে স্পেন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৯ হাজার ৬৭৩। এর মধ্যে মৃত্যু হয়েছে দুই হাজার ৬৯৬ জনের।

স্পেনের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইরানে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৮১১ জন। এর মধ্যে এক হাজার ৯৩৪ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ২৭৪ জন। এর মধ্যে ৫৮৮ জনের মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে নাগরিকদের ঘরে থাকার আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বাংলাদেশে নতুন করে আরও ছয় জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত রোগী ৩৯ জন। সরকারি হিসাবে, মোট মৃত্যু হয়েছে ৪ জনের।

প্রতিবেশী দেশ ভারতে আক্রান্তের সংখ্যা ৫১৯ জন। এর মধ্যে ১০ জনের মৃত্যু হয়েছে। পাকিস্তানে আক্রান্ত হয়েছে ৯৫৮ জন। ‍এর মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে।