• আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

গত ২৪ ঘণ্টায় ৭৪৩ জন সহ মৃত্যুপুরী ইতালিতে মোট ৬৮২০ জনের মৃত্যু

১১:৫৩ অপরাহ্ন | মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০ আন্তর্জাতিক
italy

আন্তর্জাতিক ডেস্কঃ চীনে উৎপত্তি হলেও করোনাভাইরাস সবচেয়ে বেশি তাণ্ডব চালাচ্ছে ইতালিতে। করোনার ভয়াল থাবায় মৃত্যুপুরীতে পরিনত হয়েছে ইতালি। এখন পর্যন্ত সরকারি হিসবে দেশটিতে মৃতের সংখ্যা ৬ হাজার ৮২০ জন। একদিনের ব্যবধানে আরও ৭৪৩ জনের মৃত্যু হয়েছে ইতালিতে।

বিবিসি জানিয়েছে, আগের দিন ২৪ ঘণ্টার হিসেবে যেখানে ৬০২ জনের মৃত্যু হয়, মঙ্গলবার সেই সংখ্যা এক লাফে গিয়ে দাঁড়ায় ৭৪৩-এ। এর মধ্য দিয়ে দেশটিতে এই ভাইরাসে ৬ হাজার ৮২০ জনের প্রাণ গেল।

দেশটিতে মোট আক্রান্ত হয়েছে প্রায় ৬৪ হাজার। তবে সরকার যে সংখ্যা ঘোষণা করেছে প্রকৃত আক্রান্তের সংখ্যা তার চেয়ে অন্তত দশগুণ বেশি। ইতালির যে সংস্থা করোনাভাইরাস সংক্রমণ সম্পর্কিত তথ্য সংগ্রহ করছে তার প্রধান অ্যাঞ্জেলো বোরেলি আজ মঙ্গলবার এ কথা বলেছেন।

ইতালিতে এত বেশিসংখ্যক মানুষ মৃত্যুর পরও শুধুমাত্র নিজ উদ্যোগে যেসব ব্যক্তি সংক্রমণ পরীক্ষার জন্য হাসপাতালে যাচ্ছেন তাদেরকেই পরীক্ষা করা হচ্ছে। এর অর্থ হচ্ছে দেশটিতে হাজার হাজার করোনাভাইরাস সংক্রমিত মানুষ চিহ্নিত করার বাইরে থেকে গেছেন।

ইতালির সিভিল প্রটেকশন এজেন্সির প্রধান অ্যাঞ্জেলো বোরেলি বলেন, প্রতি দশজনের মধ্যে একজন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত এবং এ তথ্য বিশ্বাসযোগ্য হতে পারে।

উল্লেখ্য চীনের উহান থেকে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনার ছোবলে বিশ্বে এ পর্যন্ত ১৭ হাজার ২৫০ জনের মৃত্যু হয়েছে। ভাইরাসটির আক্রমণে তিন লাখ ৯৬ হাজার ২২৪ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ তিন হাজার ৭৪৮ জন।

বাংলাদেশে নতুন করে আরও ছয় জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত রোগী ৩৯ জন। সরকারি হিসাবে, মোট মৃত্যু হয়েছে ৪ জনের।