সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

প্রিন্স চার্লসের শরীরে করোনার সংক্রমণ

৬:২৭ অপরাহ্ন | বুধবার, মার্চ ২৫, ২০২০ আন্তর্জাতিক
prince

আন্তর্জাতিক ডেস্কঃ ব্রিটিশ রাজ পরিবারে প্রিন্স চার্লসের শরীরে মিলল করোনা ভাইরাস। এএফপি জানায়, প্রিন্স চার্লস করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি সেলফ আইসোলেশনে স্কটল্যান্ডে রয়েছেন।

বুধবার (২৫ মার্চ) স্থানীয় সময় বেলা পৌনে ১১টার দিকে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আরটি এ তথ্য জানায়।

এক বিবৃতিতে জানানো হয়, স্কটল্যান্ডে নিজ বাড়িতে সেলফ ইসোলেশনে রয়েছেন ৭১ বছর বয়সী প্রিন্স চার্লস। সঙ্গে রয়েছেন তার স্ত্রী ডাচেস অব কর্নওয়াল ক্যামিলা কিন্তু তার শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি।

বাকিংহাম প্যালেস থেকে জানানো হয়, ১২ মার্চ রাণী এলিজাবেথের সঙ্গে প্রিন্স চার্লসের সাক্ষাৎ হয়েছে।

এর আগে করোনার আতঙ্কে হ্যান্ডশেক বন্ধ হওয়ার কারণে বেদনাহত হয়েছিলেন তিনি। সম্প্রতি লন্ডনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন তিনি। কিন্তু সেখানে উপস্থিত বিশেষ ব্যক্তিদের সঙ্গে সৌহার্দ বিনিময় করতে গিয়ে তিনি ভুল করে হ্যান্ডশেকের জন্য হাত বাড়িয়ে দেন। পরবর্তীতে তিনি হাত সড়িয়ে নিয়ে নমস্কারের পদ্ধতি অবলম্বন করে সৌহার্দ বিনিময় করেন।

এ ঘটনা সম্পর্কে ৭১ বছর বয়সী প্রিন্স অব ওয়েলস সংবাদমাধ্যমকে বলেন, ‘হ্যান্ডশেক না করার ব্যপারটি মনে রাখা খুবই কঠিন ও পীড়াদায়কও।’

এদিকে ব্রিটেনে করোনা ভাইরাসে মঙ্গলবার( ২৪ মার্চ) আরও ৮৭ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত কোভিড নাইনটিনে আক্রান্ত হয়ে ৬ জন বাংলাদেশি মারা গেছেন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪২২ জনে।