‘দেশে ২ লাখ ৯১ হাজার পিপিই বিতরণ করা হয়েছে’- স্বাস্থ্য অধিদপ্তর

৯:৪২ অপরাহ্ণ | বুধবার, মার্চ ২৫, ২০২০ জাতীয়
sast

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনা ভাইরাস মোকাবিলায় সারাদেশে বিতরণের জন্য এখন পর্যন্ত মোট ৩ লাখ ৫৭ হাজার পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২ লাখ ৯১ হাজার পিপিই বিতরণ করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (২৫ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা পরিস্থিতিতে সংক্রমণ সংক্রান্ত তথ্য ও চিকিৎসাসেবা দেওয়ার জন্য মোট ১৪ হাজার ৮৬৪ চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থী স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করতে নিবন্ধন করেছেন। কভিড-১৯ বিষয়ক অনলাইন কোর্স সম্পন্ন করেছেন ৩ হাজার ৪৬১ জন। হটলাইন সিস্টেমে চিকিৎসাসেবা ও তথ্য প্রদানে যুক্ত হয়েছেন ৬৫৬ জন।

‘গত ২৪ ঘণ্টায় সারাদেশে হোম কোয়ারেন্টিনেসহ হাসপাতাল ও অন্যান্য কোয়ারেন্টিনে আছেন ৬ হাজার ২২৪ জন। এছাড়া গত ২১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত মোট কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা ৪৩ হাজার ২৬২। ছাড়পত্র পেয়েছেন ১২ হাজার ৮৩৯ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩০ হাজার ৪২৩ জন।’

এ দিকে করোনা ভাইরাস (কভিড-১৯) আক্রান্ত সন্দেহে এ পর্যন্ত ৭৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে কাউকে করোনা পজিটিভ পাওয়া যায়নি।

দেশে এ পর্যন্ত সর্বমোট ৩১৪ জন আইসোলেশনে ছিলেন। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ২৬৭ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে আছেন ৪৭ জন। এসবের বাইরে বিভিন্ন প্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৪৭ জন।

Loading...