• আজ ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা প্রতিরোধে সক্রিয় গাজীপুর মহানগর ছাত্রলীগ

১:৩৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০ ঢাকা
Gazipur

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর : ‘সচেতন হউন, আতঙ্ক নয়’ এই স্লোগানে করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে জনসচেতনতা বাড়াতে মাঠে নেমেছে গাজীপুর মহানগর ছাত্রলীগ।

গত মঙ্গলবার (২৫ মার্চ) থেকেই গাজীপুর সিটি করপোরেশনের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়, জনবসতি এলাকাগুলোতে ঘুরে ঘুরে জনসাধারণের মাঝে বিনামূল্যে মাস্ক, হ্যান্ড সেনিটাইজার ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হচ্ছে।

ইতোমধ্যে নগরীর হাড়িনাল, বরুদা, জোড়পুকুর, উত্তর ছায়াবিথী, দক্ষিণ ছায়াবিথী ও শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালসহ আশপাশ এলাকায় এসব সামগ্রী বিতরণ করা হয়েছে।

এতে নেতৃত্ব দিচ্ছেন গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক মিনহাজুল আবেদীন মাসুম। পর্যায়ক্রমে নগরীর সব অঞ্চলে এই কর্মসূচি বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

মহতি এই উদ্যোগে তার সঙ্গে শরিক হয়েছেন আইনজীবী শাহরিয়ার সিকদার, মহানগর ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক আমিনুল ইসলাম, সাবেক সহ-সভাপতি মোজাহিদুল ইসলাম অর্পনসহ ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী। নগরবাসীকে করোনা মোকাবিলায় সচেতনতামূলক পরামর্শও দিচ্ছেন তারা।

মিনহাজুল আবেদীন মাসুম বলেন, বর্তমানে করোনা ভাইরাস সমগ্র বিশ্বে মহামারি আকার ধারন করেছে। তাই এই ভাইরাস সম্পর্কে আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে। এই ভাইরাস থেকে কিভাবে মুক্ত থাকা যায় সেই বিষয়গুলো পালন করতে হবে। তবেই এই ভাইরাস থেকে রক্ষা পাওয়া সম্ভব। তাই সাধারণ মানুষদের মাঝে এই ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করাই এই কর্মসূচির মূল লক্ষ্য। শুধু সরকার নয়, আমাদেরও এই সমাজের মানুষের জন্য অনেক কিছু করার আছে। সেই প্রত্যয় থেকেই আমরা এই কর্মসূচি হাতে নিয়েছি। ইতোমধ্যে ১৫০০ মাস্ক বিতরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, বিদেশ ফেরত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা ঠিক মত নির্দেশনা মানছে কিনা তা পর্যবেক্ষণ করা হচ্ছে। নিজে, পরিবার পরিজন, পাড়া-প্রতিবেশীকে করোনার সংক্রমণ থেকে রক্ষা করতে হোম কোয়ারেন্টাইনে তাদেরকে থাকতে হবে। করোনা ভাইরাসের আতঙ্কে জনজীবন থমকে গেছে। নিম্নজীবী মানুষের আয় কমে গেছে। তাদের মাঝে হতাশার সৃষ্টি হয়েছে। এই দুঃসময়ে নানামুখী উদ্যোগ নিয়ে নিম্নজীবী মানুষের পাশে দাঁড়ানোই আমাদের মূল লক্ষ্য।

অস্বচ্ছল মানুষদের সহায়তায় সমাজের বিত্তবান লোকদের এই দুর্দিনে পাশে থাকারও আহ্বানও জানান তিনি।

মাসুম বলেন, বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হিসেবে এ মুহূর্তে অসহায় মানুষের পাশে দাঁড়ানোকে অন্যতম প্রধান কাজ মনে করছি। এই ব্যাধিতে নগরীর একজন লোকও আক্রান্ত হোক এটি কাম্য নয়, তারপরও কেউ করোনায় সংক্রমণ হলে তার পাশে ছাত্রলীগ অবশ্যই দাঁড়াবে।

আজ বৃহস্পতিবারও নগরীর বিভিন্ন স্থানে সচেতনতামূলক ক্যাম্পেইনের মাধ্যমে হতদরিদ্র মানুষকে খাদ্য সামগ্রী প্রদানের কথা জানিয়েছেন তিনি।