সংবাদ শিরোনাম

নিউমাকের্ট থেকে হেফাজতের আরও এক নেতা গ্রেফতারমেলান্দহে অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মেশিনে আগুন দিয়ে ধ্বংসউৎপাদন বাড়াচ্ছি, শিগগিরই বাংলাদেশ টিকা পাবে: দোরাইস্বামীশরীয়তপু‌রে পা‌রিবা‌রিক দ্ব‌ন্দে স্ত্রীর ওপর অভিমান করে স্বামীর আত্মহত্যামাগুরায় কৃষি পণ্য উৎপাদনে জনপ্রিয় হচ্ছে ‘চাঁদের হাট’ সমন্বিত কৃষি খামার প্রকল্পহেফাজতের যুগ্ম-মহাসচিব খালেদ সাইফুল্লাহ আইয়ূবী গ্রেপ্তারকরোনার তৃতীয় ঢেউ নিয়ে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রীপিরোজপুরে একমাসে ডায়রিয়ায় আক্রান্ত ১৮০০ জনবিমানবন্দরে অস্ত্র-গুলিসহ চিকিৎসক দম্পতি আটকটাঙ্গাইলে গৃহবধূকে রাতভর গণধর্ষণ, গ্রেপ্তার ১

  • আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৫:১৪মিঃ

ডাক্তার-নার্সরা ভগবানঃ মোদি

⏱ | বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০ 📁 আন্তর্জাতিক
modi

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা পরিস্থিতিতে ডাক্তার-নার্সদের সঙ্গে দুর্ব্য়বহার করলে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে বলে উল্লেখ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, হাসপাতাল-ক্লিনিকে সাদা পোশাক পরে রয়েছেন যাঁরা, তাঁরা এখন আমাদের ভগবান। তাঁদের সম্মান করা উচিত। তাঁরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে আমাদের প্রাণ বাঁচাচ্ছেন।

বুধবার (২৫ মার্চ) বারাণসীতে ভিডিও কনফারেন্সিংয়ে মোদি এ কথা বলেন।

এরপরই ভারতের প্রধানমন্ত্রী বলেন, ডাক্তারদের সঙ্গে যাঁরা সহযোগিতা করছেন না, তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রণালয় ও ডিজিপিদের নির্দেশ দেওয়া হয়েছে।

মোদি বলেন, সকল নাগরিকের কাছে আবেদন, ডাক্তার-নার্সদের সঙ্গে দুর্ব্যবহার করা হচ্ছে, এ ধরনের আচরণ যদি আপনাদের নজরে আসে, তাহলে তাঁদের বোঝান যে, তাঁরা ঠিক কাজ করছেন না।

এর আগে মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী বলেছিলেন, আগামী ৩ সপ্তাহের (১৪ এপ্রিল পর্যন্ত) জন্য সারা দেশ লকডাউন করা হচ্ছে । এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, দেশবাসীকে বাঁচাতে এই পদক্ষেপ ছাড়া আর উপায় ছিল না। এটা একধরনের কার্ফু। দয়া করে বাড়ির বাইরে বেরোবেন না।

তিনি আরও বলেছেন, প্রত্য়েক পরিবারের সদস্য়দের জন্য়, প্রত্য়েক নাগরিকের জন্য়, প্রধানমন্ত্রীর জন্য়ও দরকার সামাজিক দূরত্ব। কিছু মানুষের ভুলের জন্য় দেশের বড় বিপদ হতে পারে। গুরুত্ব সহকারে সামাজিক দূরত্ব বজায় না রাখলে বড় বিপদের মুখে পড়তে পারে দেশ।