সংবাদ শিরোনাম

উৎপাদন বাড়াচ্ছি, শিগগিরই বাংলাদেশ টিকা পাবে: দোরাইস্বামীশরীয়তপু‌রে পা‌রিবা‌রিক দ্ব‌ন্দে স্ত্রীর ওপর অভিমান করে স্বামীর আত্মহত্যামাগুরায় কৃষি পণ্য উৎপাদনে জনপ্রিয় হচ্ছে ‘চাঁদের হাট’ সমন্বিত কৃষি খামার প্রকল্পহেফাজতের যুগ্ম-মহাসচিব খালেদ সাইফুল্লাহ আইয়ূবী গ্রেপ্তারকরোনার তৃতীয় ঢেউ নিয়ে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রীপিরোজপুরে একমাসে ডায়রিয়ায় আক্রান্ত ১৮০০ জনবিমানবন্দরে অস্ত্র-গুলিসহ চিকিৎসক দম্পতি আটকটাঙ্গাইলে গৃহবধূকে রাতভর গণধর্ষণ, গ্রেপ্তার ১নওগাঁয় যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন, ৯৯৯-এ ফোন দিয়ে উদ্ধারনোয়াখালীর সুবর্ণচরে প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু, শ্বশুর-দেবর পলাতক

  • আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৪:৩০মিঃ

করোনা মোকাবিলায় জ্যাক মা’র সহায়তা আসছে রোববার

⏱ | বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০ 📁 আন্তর্জাতিক
jack

আন্তর্জাতিক ডেস্কঃ বাংলাদেশে জ্যাক মা ফাউন্ডেশন ৩০ হাজার করোনাভাইরাস টেস্টিং রিএজেন্ট ও ৩ লাখ মাস্ক পাঠাচ্ছে। করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য আলিবাবা গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা ও সাবেক নির্বাহী চেয়ারম্যান জ্যাক মা-এর দেয়া মেডিকেল সরঞ্জাম আগামী ২৯ মার্চ বাংলাদেশে পৌছাবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান।

ব্রিফিংয়ে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে আমাদের বিশেষজ্ঞদের চাহিদা আছে। তবে বাংলাদেশে যৌক্তিক সময়ের মধ্যেই আসবে। তাছাড়া বিশেষজ্ঞ দল গঠন, তাদের প্রস্তুতি ও তাদের আসা ও কাজ করার প্রস্তুতির ব্যাপার রয়েছে।

এসময় তিনি আরও বলেন, চীনের মতো বাংলাদেশে দ্রুত হাসপাতাল তৈরি করে দেয়ার বিষয়টি বিবেচনায় রাখলাম এবং অবশ্যই আমরা সহযোগিতা করব।

এর আগে এক টুইটে জ্যাক মা এক টুইটে বলেন, ১৮ লাখ মাস্ক, ২ লাখ ১০ হাজার কোভিড-১৯ টেস্ট কিট, ৩৬ হাজার প্রতিরক্ষামূলক পোশাক, ভেন্টিলেটর, ফোরহেড থার্মোমিটার এবং অন্যান্য চিকিৎসা এবং মহামারী প্রতিরোধের সরঞ্জাম সরবরাহ করা হবে। বাংলাদেশ, আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা এ সহায়তা পাবে।

প্রসঙ্গত, ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসে। আক্রান্ত হয়েছেন ৪৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ১১ জন।