🕓 সংবাদ শিরোনাম

খুব শীঘ্রই ঢাকা ডিটেইলড এরিয়া প্ল্যান-ড্যাপ গেজেট আকারে প্রকাশ করা হবে:গণপূর্ত প্রতিমন্ত্রীসিলেটে নারী পুলিশের সাথে আপত্তিকর অবস্থায় ধরা, ইন্সপেক্টর ক্লোজডনিরাপদ সড়ক বিষয়ে পদক্ষেপ নিয়েছে সরকার: তথ্য ও সম্প্রচার মন্ত্রীআফ্রিকা থেকে আসা কাউকে বোর্ডিং পাস দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রীকিশোরীকে জন্মনিবন্ধন দেওয়ার কথা বলে কাউন্সিলরের ধর্ষণচেষ্টামানিকগঞ্জে পানির জন্য হাহাকারচেয়ারম্যান হয়েই ১০ হাজার মানুষের কষ্ট দূর করলেন মাসুদ তালুকদারহাফ ভাড়ার সিদ্ধান্ত বাস্তবায়ন করুন: কাদেরমেয়র আব্বাসকে জেলহাজতে পাঠানোর নির্দেশচট্টগ্রামে করোনায় আক্রান্ত ৭ জন

  • আজ শুক্রবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩ ডিসেম্বর, ২০২১ ৷

‘বাংলাদেশকে হাসপাতাল নির্মাণে সহায়তা দিতে প্রস্তুত চীন’

chaina
❏ বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০ ঢাকা

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ চীনা রাষ্ট্রদূত লি জিমিং বলেছেন, ‘জরুরি পরিস্তিতিতে বাংলাদেশকে হাসপাতাল নির্মাণে সহায়তাসহ সম্ভাব্য সব ধরনের সহায়তা দিতে প্রস্তুত চীন। একইসাথে, ভিডিও কনফারেন্সে পরামর্শ দিতেও প্রস্তুত চীনা বিশেষজ্ঞরা।’

বৃহস্পতিবার বিকেলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের জন্য চীনের দেয়া করোনা শনাক্তকরণ কীট ও পিপিই গ্রহণকালে সাংবাদিকদের কাছে এমন তথ্য দেন তিনি।

লি জিমিং বলেন, আপাতত চীন থেকে কোন বিশেষজ্ঞ অথবা চিকিৎসক ও নার্সিং দল বাংলাদশে আসবেন না। তবে জরুরি পরিস্থিতিকে যে কোন সহায়তা দিতে চীন প্রস্তুত রয়েছে।

এসময় চীনা রাষ্ট্রদূত এখন পর্যন্ত করোনা পরিস্থিতিতে সরকারের নেয়া সবধরনের প্রস্ততিতে সন্তষ্ট বলেও জানান।

এর আগে বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকালে করোনাভাইরাস শনাক্তে চীনের দেওয়া কিট, পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও ইনফ্রারেড থার্মোমিটার ঢাকায় এসে পৌঁছে।

চীন সরকার করোনাভাইরাস প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশকে চিকিৎসা সামগ্রী সহায়তা দিচ্ছে। তারই অংশ হিসেবে বাংলাদেশকে এসব সামগ্রী দেওয়া হয়। এর আগে প্রথম দফায় চীন বাংলাদেশকে দুই হাজার কিট ও চিকিৎসা সামগ্রী দিয়েছিল।

আরও পড়ুন :
Manikgonj news মানিকগঞ্জে পানির জন্য হাহাকার

❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

atok wm টাঙ্গাইলে ৪ হাজার ৮০ কেজি রাবারসহ আটক ২

❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

Keranigonj news কেরানীগঞ্জে ইউপি নির্বাচনের হালচাল

❏ মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১