সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

এক কোটি নাগরিককে প্রতি মাসে ১২ হাজার রুপি দেবে পাকিস্তান

৯:২৩ অপরাহ্ন | শুক্রবার, মার্চ ২৭, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা মহামারীর মধ্যে গরিব ও নিম্ন আয়ের এক কোটি মানুষকে মাসে মাসে ১২ হাজার রুপি করে দেবে পাকিস্তান। খাদ্য, বস্ত্র ও চিকিৎসার মতো মৌলিক চাহিদা পূরণের জন্য সরকারি কোষাগার থেকে চার মাস ধরে দেয়া হবে মানবিক এই পরিষেবা। এই সময়ে একজন পাবে মোট ৪৮ হাজার রুপি।

দরিদ্রদের ওপর করোনাভাইরাসের আর্থিক প্রভাব কমিয়ে আনতে বৃহস্পতিবার এই সিদ্ধান্তের কথা জানিয়েছে ইমরান খানের সরকার।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টাতেই পাকিস্তানের বিভিন্ন জায়গায় মোট ১১৬ জন করোনা আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত হাজারেরও বেশি। এখন পর্যন্ত মৃত্যু ১১ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে বসেছে। তবে এখনও পর্যন্ত দেশে লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নেননি পাক প্রধানমন্ত্রী ইমরান খান। অর্থনৈতিক বিপর্যয়ের আশঙ্কা করেই দেশে লকডাউনের সিদ্ধান্ত নিচ্ছেন না বলে জানিয়েছেন তিনি।

প্রতিবেশী দেশ ভারতে শুক্রবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৬৩। এদের ৪৭ জন বিদেশি। সর্বশেষ ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১৩৬ জন। মোট মৃত্যু হয়েছে ২০ জনের।