সংবাদ শিরোনাম

গাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ৪৫ আসনে ভোটগ্রহন চলছে

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

খালেদার মুক্তিকে স্বাগত জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন

১০:১৬ অপরাহ্ন | শুক্রবার, মার্চ ২৭, ২০২০ জাতীয়
kah

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ সরকারের নির্বাহী আদেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিকে স্বাগত জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন। শুক্রবার( ২৭ মার্চ) সংস্থাটির ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে।

২৭শে মার্চ স্থানীয় সময় সকালে ইস্যু করা এই বিবৃতির সূচনাতে বলা হয়- ২৫ শে মার্চ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তিকে ইউরোপীয় ইউনিয়ন স্বাগত জানায়। ইইউ এবং তার মানবাধিকার বিষয় বিশেষ প্রতিনিধি ইমন গিলমোর নিয়মিতভাবে তার মুক্তির আহ্বান জানিয়েছেন।

দু’ বছরের জেলজীবনে তার স্বাস্থের মারাত্মক অবণতি হয়েছে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়- ইউরোপীয় ইউনিয়ন আশা করে- এখন বেগম জিয়া তার প্রয়োজনীয় চিকিৎসা গ্রহণ করতে পারবেন।

ব্রাসেলসের বিবৃতিতে বাংলাদেশে গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার সুরক্ষা ও উন্নয়ন এবং বিচার বিভাগের স্বাধীনতায় ইউরোপীয় ইউনিয়নেরর দৃঢ় সমর্থনের বিষয়টি পূনর্ব্যক্ত করা হয়।

উল্লেখ্য ২৫ মাস কারাভোগের পর গত ২৫ মার্চ মুক্তি পান খালেদা জিয়া। কিছু শর্ত সাপেক্ষে সরকার তাঁকে মুক্তি দেয়।