• আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:২৩মিঃ

ইতালিতে মৃত্যুর নতুন রেকর্ড, ২৪ ঘণ্টায় প্রাণ গেল আরও ৯১৯ জনের

⏱ | শুক্রবার, মার্চ ২৭, ২০২০ 📁 আন্তর্জাতিক
italy

আন্তর্জাতিক ডেস্কঃ বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে নতুন করে মৃত্যুর রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৯১৯ জনের। এ নিয়ে দেশটিতে মোট ৯ হাজার ১৩৪ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৭ মার্চ) দেশটির সিভিল প্রোটেকশন এজেন্সির বরাত দিয়ে এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৪৯৮ জন। চিকিৎসাধীন আছেন ৬৬ হাজার ৪১৪ জন। চিকিৎসাধীন ৬৬ হাজার ৪১৪ জনের মধ্যে প্রাথমিক পর্যায়ে রয়েছেন ৬২ হাজার ৬৮২ জন। বাকি ৩ হাজার ৭৩২ জনের অবস্থা গুরুতর। অন্যদিকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ হাজার ৯৫০ জন।

ইতালি সরকার করোনা মোকাবেলায় সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে। ফলে জরুরি অবস্থা অব্যাহত রয়েছে। চলাফেরাও সীমিত করা হয়েছে। তবুও যেন মৃত্যু থামছে না, হুহু করে বেড়েই চলেছে। করোনার ভয়ানক আঘাতে দিনদিন দেশটি মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে।

উল্লেখ্য গত বছরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। যাতে লাফিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। প্রায় প্রতিদিনই ভাইরাসের কেন্দ্রস্থল উহানে যেমন নতুন রোগী বাড়ছে, তেমনি নতুন দেশ থেকে করোনা আক্রান্ত রোগীর তথ্য জানানো হচ্ছে।

সবশেষ তথ্যানুযায়ী ভাইরাসটি এরইমধ্যে বাংলাদেশসহ বিশ্বের ১৯৮টি দেশে ছড়িয়েছে। এসব দেশ থেকে নতুন রোগীর তথ্য জানানো হচ্ছে। পাশাপাশি যোগ হচ্ছে নতুন দেশের নাম।